বুধবার   ০৮ মে ২০২৪ || ২৪ বৈশাখ ১৪৩১ || ২৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

প্রিয়াঙ্গা গান্ধীকে কংগ্রেস সভাপতি করার প্রস্তাব

ইন্টারন্যাশনাল ডেস্ক

০১:২৫, ১৫ মে ২০২২

আপডেট: ০১:৩১, ১৫ মে ২০২২

৩৩৪

প্রিয়াঙ্গা গান্ধীকে কংগ্রেস সভাপতি করার প্রস্তাব

ভারতের বিরোধী দল কংগ্রেস চলতি সপ্তাহে দেশটির রাজস্থানের উদয়পুরে 'চিন্তন শিবির' নামে একটি তিন দিনের ব্রেনস্টর্মিং সেশনের আয়োজন করেছে। দলকে শক্তিশালী করার লক্ষ্যে এই সেশন বলে দেশটির সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে। 

শনিবার (১৪ মে) দলের উত্তর প্রদেশের সিনিয়র নেতা আচার্য প্রমোদ কৃষ্ণম বলেন, 'রাহুল গান্ধী যদি দলের সভাপতির পদে ফিরতে না চান তাহলে সবচেয়ে বেশি পরিচিত মুখ হিসেবে প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রাকে দলের প্রেসিডেন্ট করা উচিত।'

তিনি বলেন, দুই বছর ধরে রাহুল গান্ধীকে রাজি করানোর চেষ্টা চলছে। যদি তিনি একান্তই রাজি না হন, প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রাকে দলের সভাপতি করা উচিত। এ সময় উপস্থিত ছিলেন সোনিয়া গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী। তারা কেউ প্রমোদ কৃষ্ণমের জবাবে কিছু বলেননি। তবে তার বক্তব্যের মাঝে বারবার তাকে নিরস্ত্র করার চেষ্টা করেন দলের আরেক সিনিয়র নেতা ও রাজ্যসভায় বিরোধী দলের নেতা মল্লিকার্জুন খাড়গে। 

শুধু আচার্য প্রমোদ কৃষ্ণম একা নন, তার সঙ্গে রাজ্য সভার সাংসদ দীপেন্দ্র হুদাও বলেন, শুধুমাত্র একটি রাজ্যে সীমাবদ্ধ নযা রেখে প্রিয়াঙ্কা গান্ধীকে জাতীয় স্তরে নিয়ে আসা উচিত। 

একই আলোচনার সময় কংগ্রেসের গুজরাটের ইনচার্জ রঘু শর্মা বলেন, দল যদি উন্নতি না করে তবে ভবিষ্যতে সমূহ বিপদ। তিনি আরও বলেন, গুজরাট ও হিমাচল প্রদেশে আসন্ন রাজ্য নির্বাচনে কংগ্রেস জিততে না পারলে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে কোন আশা নেই। 

কংগ্রেস নেতা শচীন পাইলট বলেন, 'কংগ্রেস ভারতের রাজনীতির কেন্দ্রবিন্দুতে একশ পঁচিশ বছরেরও বেশি সময় ধরে আছে। প্রতিটি ক্ষেত্রেই বিজেপি দেশকে অবনতির দিকে নিয়ে গেছে।  তরুণদের চাকরি দরকার এবং উন্নতি দরকার।' 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত