শুক্রবার   ১০ মে ২০২৪ || ২৬ বৈশাখ ১৪৩১ || ২৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জামালকে দুই কোটি টাকা দেওয়ার নির্দেশ ফিফার

স্পোর্টস ডেস্ক

২৩:৩৪, ৯ মে ২০২৪

৬৮

জামালকে দুই কোটি টাকা দেওয়ার নির্দেশ ফিফার

বেতন না পাওয়ায় চুক্তি ভেঙে আর্জেন্টিনা থেকে চলে আসার পর ফিফায় নালিশ করেছিলেন জামাল ভূঁইয়া। তার অভিযোগ আমলে নিয়ে ফিফার ফুটবল ট্রাইব্যুনাল জামাল ভূঁইয়াকে সব মিলিয়ে বাংলাদেশি মুদ্রায় প্রায় দুই কোটি টাকা দেওয়ার নির্দেশ দিয়েছে আর্জেন্টিনার তৃতীয় বিভাগের দল সোল দা মায়োকে।

ব্রাজিলিয়ান আন্দ্রে দোস সান্তোস মেগালের বিচারক সোল দা মায়োকে এক লাখ ৬২ হাজার ৯৮০ মার্কিন ডলার মিডফিল্ডার জামালের ব্যাংক অ্যাকাউন্টে পাঠানোর নির্দেশ দিয়েছেন। যা বাংলাদেশি মুদ্রায় এক কোটি ৯০ লাখ ৬৮ হাজার ৬০ টাকা (এক মার্কিন ডলার ১১৭ টাকা হিসাবে)।

এর মধ্যে ১২ হাজার ডলার করে সাত মাসের বেতন রয়েছে। সঙ্গে ৫ শতাংশ সুদ যোগ হলে ৮৮ হাজার ২০০ ডলারে দাঁড়াবে। 

পাশাপাশি ফিফার আইন ভঙ্গ করার কারণে ক্লাবটিকে আরও ৭১ হাজার ২২০ ডলার জরিমানার সিদ্ধান্ত হয়। সেখানেও যোগ হচ্ছে ৫ শতাংশ সুদ। তাতে ৭৪ হাজার ৭৮০ ডলার হবে। আগামী ৪৫ দিনের মধ্যে সোল দা মায়ো ক্লাবকে এই অর্থ পরিশোধ করতে বলা হয়েছে। 

জানা গেছে, বিচারে সোল দা মায়ো ফিফার ট্রাইব্যুনালের কাছে তাদের পক্ষে কোনো প্রমাণাদি দেখাতে পারেনি। তবে রায়ের পর আর্জেন্টাইন ক্লাবটি ১০ দিন সময় পাচ্ছে আপিল করার। এই অর্থ ৪৫ দিনের মধ্যে পরিশোধ করতে না পারলে তিন মাস স্থানীয় ও বিদেশি খেলোয়াড় নিবন্ধন নিষিদ্ধ থাকবে ক্লাবটির। 

ন্যায় বিচার পেয়ে খুশি জামাল ভূইয়া বলেন, ‘আমার বিশ্বাস ছিল ফিফার প্রতি। তাই আইনজীবীর মাধ্যমে ফিফায় নালিশ করেছিলাম। এই রায়ে আমি খুশি।’ বর্তমানে আবাহনীতে খেলছেন জামাল। দেশের বাইরে আর্জেন্টিনায় খেলার আগে ভারতে কলকাতা মোহামেডানে খেলার অভিজ্ঞতা রয়েছে জাতীয় দলের এই তারকার।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank