মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ || ১৯ আশ্বিন ১৪২৯ || ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

‘১২-১৮ বছর বয়সী ৯৮ শতাংশ শিক্ষার্থী টিকা পেয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:২২, ১১ আগস্ট ২০২২

১৬৮

‘১২-১৮ বছর বয়সী ৯৮ শতাংশ শিক্ষার্থী টিকা পেয়েছে’

করোনার সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে ১২ থেকে ১৮ শিক্ষার্থীদের মধ্যে চলমান টিকা কার্যক্রম সফলভাবে পরিচালিত হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এখন পর্যন্ত শতকরা ৯৮ শতাংশ শিক্ষার্থী টিকার প্রথম ডোজ এবং ৮৩ শতাংশ দ্বিতীয় ডোজ পেয়েছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (১১ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) পাঁচ থেকে ১১ বছরের শিশুদের করোনা টিকা প্রদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এই কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা-কার্যক্রম যেন বন্ধ বা ব্যাহত না হয় সে লক্ষ্যেই ৫-১১ বছর বয়সীদের টিকাদান করা হচ্ছে। আর কখনোই যাতে শিক্ষা কার্যক্রম কিংবা প্রতিষ্ঠান বন্ধ করতে না হয় সেজন্য সবাইকেই টিকার আওতায় নিয়ে আসা প্রয়োজন। আমরা সেই লক্ষ্যে কাজ করছি। তবে আমাদের এখন স্বাস্থ্য সচেতন থাকা প্রয়োজন।

টিকা কর্মসূচির তথ্য তুলে ধরে তিনি বলেন, 'প্রতিষ্ঠানগুলোতে করা টিকা কর্মসূচিতে ১২ থেকে ১৮ বছর বয়সী ৯৮ শতাংশ প্রথম ডোজ এবং ৮৩ শতাংশ দ্বিতীয় ডোজ পেয়েছে। আমরা সফলভাবে আমাদের কার্যক্রম পরিচালনা করছি।'

এসময় বিশেষ অতিথির বক্তব্যে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস বলেন, করোনা টিকা দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ সফল। টিকা কার্যক্রম বাংলাদেশ যা অর্জন করেছে, যুক্তরাষ্ট্রও অর্জন করতে পারেনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম, বাংলাদেশের যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) বাংলাদেশ প্রতিনিধি রাজেন্দ্র বোহরা, ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি শেলডন ইয়েট প্রমুখ।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত