সোমবার   ১৬ মে ২০২২ || ২ জ্যৈষ্ঠ ১৪২৯ || ১২ শাওয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নির্ভেজাল ওষুধ নিশ্চিত করবে মেডিপস অ্যাপস

অপরাজেয় বাংলা ডেস্ক

২২:৫০, ২৫ ডিসেম্বর ২০২১

২০০

নির্ভেজাল ওষুধ নিশ্চিত করবে মেডিপস অ্যাপস

নকল ও ভেজাল ঔষধ বাজারে আসা বন্ধের লক্ষ্যে যাত্রা শুরু করেছে মেডিপস সফটওয়্যার। মূলত নির্ভেজাল ওষুধ মানুষের কাছে পৌঁছে দিতে কাজ করবে এই অ্যাপটি।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে ঔষধ শিল্পের উপর তৈরি মেডিপস সফটওয়্যারের উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে বক্তারা জানান, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই।

এসময় ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন অধিদপ্তরের সাবেক ডিজি ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড. মোস্তাফিজুর রহমান বলেছেন, সঠিক ওষুধটি মানুষের কাছে পৌঁছে দিতে কাজ করবে এই অ্যাপ।

অনুষ্ঠানে সংসদ সদস্য নাহিম রাজ্জাক বলেছেন, ডিজিটাল কানেক্টিভিটিকে শক্তিশালী করে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এই মাধ্যম বিশেষ ভূমিকা রাখবে। পাশাপাশি নকল ও ভেজাল ঔষধ বাজারে আসা বন্ধ হবে বলেও মন্তব্য সবার। 

এসময় বক্তারা আরও বলেছেন, সঠিক মেডিসিনটা রোগীর কাছে পৌঁছে দিতেও এই সফটওয়্যার কাজ করবে। এই অ্যাপটি শুধু উদ্যাক্তাদের নিকট সীমাবদ্ধ থাকবে না, বরং মানুষের প্রয়োজনে এটি সবার মধ্যে ছড়িয়ে পড়বে বলে জানিয়েছেন তারা।

এই অনুষ্ঠানে পালস টেক লিমিটেড তাদের ডিভাইস পার্টনার হওয়ার জন্য ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেড (স্যামসাং বাংলাদেশ) এর সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। 

পালস টেক লিমিটেড বাংলাদেশের অন্যতম দ্রুত বিকাশমান এবং প্রগতিশীল তথ্য প্রযুক্তি কোম্পানি। তাদের প্রধান লক্ষ্য স্থানীয় এবং বিশ্বব্যাপী ডিজিটাল স্বাস্থ্যসেবা প্রযুক্তির অগ্রগতির জন্য ইন্নোভেটিভ সফটওয়্যার তৈরি এবং সেটার প্রসার ঘটানো। তারাই বাংলাদেশের প্রথম কোম্পানি যারা একটি ডিজিটাল হেলথকেয়ার ইকোসিস্টেম তৈরি করার উদ্দেশে কাজ করে যাচ্ছে। 

এসময় প্রতিষ্ঠানেটির প্রতিষ্ঠাতা ও সিইও কাজী আশিকুর রসুল ও সহ-প্রতিষ্ঠাতা আরেফিন রাফিসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
Payment in BKash
স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত