শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সৌদিতে হুতিদের ক্ষেপণাস্ত্র হামলায় বাংলাদেশি আহত

অপরাজেয় বাংলা ডেস্ক

১৪:২৪, ২৪ জানুয়ারি ২০২২

আপডেট: ১৪:২৮, ২৪ জানুয়ারি ২০২২

৪৫৪

সৌদিতে হুতিদের ক্ষেপণাস্ত্র হামলায় বাংলাদেশি আহত

সৌদি আরবে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলায় দুইজন আহত
সৌদি আরবে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলায় দুইজন আহত

সৌদি আরবে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলায় দুইজন আহত হয়েছেন। তাদের মধ্যে একজন বাংলাদেশি। আরব নিউজ এক প্রতিবেদনে এই তথ্য জানায়।

সৌদি আরবের নেতৃত্বাধীন সামরিক জোট গতকাল  জানায়, হুতি বিদ্রোহীদের ছোড়া ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রটি দেশটির (সৌদি) জাযানের আহাদ আল-মাসারিহাহ শিল্প এলাকায় আঘাত হানে।

ক্ষেপণাস্ত্র হামলায় এক বাংলাদেশি ছাড়াও সুদানের এক নাগরিক আহত হন। তবে তাদের আঘাত গুরুতর নয় বলে খবরে উল্লেখ করা হয়।

হামলায় আহত দুজন কোন দেশের নাগরিক, তা খবরে বলা হলেও তাদের নাম-ঠিকানা জানায়নি আরব নিউজ। একই হামলায় একাধিক ওয়ার্কশপ ও বেসামরিক গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইয়েমেনের হুতি বিদ্রোহীদের চালানো এই হামলাকে বিদ্বেষপূর্ণ ও নৃশংস হিসেবে অভিহিত করেছে সৌদি জোট। তারা এমন হামলা দৃঢ়ভাবে মোকাবেলা করবে বলে জানিয়েছে।

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবস্থিত শিল্প এলাকায় বিভিন্ন দেশের বেসামরিক নাগরিকদের নিশানা করে হুতি বিদ্রোহীদের হামলা চালানোর তৃতীয় ঘটনা এটি।

সোমবার সৌদি জোটের এক বিবৃতিতে বলা হয়, হুতিদের ছোড়া একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র তারা ঠেকিয়ে দিয়েছে। যে স্থান থেকে সেটি ছোড়া হয়েছে, তাও ধ্বংস করে দেওয়া হয়েছে।

ইয়েমেনে অনেক দিন ধরে গৃহযুদ্ধ চলছে। ২০১৪ সালের শেষ দিকে হুতি বিদ্রোহীরা ইয়েমেনের প্রেসিডেন্ট মানসুর হাদিকে হটিয়ে রাজধানী সানার দখল নেয়। তার পরিপ্রেক্ষিতে সৌদি আরবের নেতৃত্বে সামরিক জোট ২০১৫ সালের মার্চে হুতিদের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করে। 

তবে তারা এখন পর্যন্ত হুতিদের পরাজিত করতে পারেনি। উল্টো হুতিরা সৌদি আরব লক্ষ্য করে হামলা চালাচ্ছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank