বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪ || ৯ ফাল্গুন ১৪৩০ || ০৯ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আমেরিকায় দর বাড়িয়েছে নেটফ্লিক্স

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৮:৪১, ৩১ অক্টোবর ২০২০

১১৫১

আমেরিকায় দর বাড়িয়েছে নেটফ্লিক্স

করোনাকালে লকডাউনের কারণে স্ট্রিমিং সাইট নেটফ্লিক্স এখন জনপ্রিয়তার ‍তুঙ্গে। সুযোগ বুঝে তাই সাব্সক্রিপশন ফি বাড়িয়ে দিয়েছে প্রতিষ্ঠানটি। ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রের নতুন গ্রাহকদের সাব্সক্রিপশন ফি বাড়ানো হচ্ছে ৮ থেকে ১৩ শতাংশ। 

শুক্রবার (৩০ অক্টোবর) প্রকাশিত নতুন মূল্য অনুযায়ী বেসিক ফি ৯ ডলার থাকলেও একক ও প্রিমিয়াম (একাধিক ব্যবহারকারী) গ্রাহকদের জন্য যথাক্রমে এক ডলার ও দুই ডলার করে বাড়ছে মাসিক ফি। ফলে একক গ্রাহককে বর্তমানে ১৪ ডলার ও প্রিমিয়াম গ্রাহককে ১৮ ডলার ফি দিতে হবে। 

মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন গ্রাহকদের উপর নতুন নির্ধারিত এই ফি প্রযোজ্য হবে এবং পরবর্তী কয়েক মাসের মধ্যে পর্যায়ক্রমে বিদ্যমান গ্রাহকদের ফিও বাড়ানো হবে। 

গত সেপ্টেম্বরের তথ্যমতে মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় নেটফ্লিক্সের গ্রাহক সংখ্যা এখন ৭ কোটি ৩০ লাখ। বছরের প্রথম নয় মাসে বিশ্বব্যাপী ২ কোটি ৮০ লাখ গ্রাহক বেড়েছে তাদের। যেখানে যুক্তরাষ্ট্র ও কানাডাতেই বেড়েছে ৫৪ লাখ। 

এ প্রসঙ্গে নেটফ্রিক্স বলছে, আমরা জানি বর্তমানে অন্য যে কোনো সময়ের চেয়ে বিনোদন মাধ্যম বেশি। কিন্তু তাদের চেয়েও ভালো সেবা দিতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। 

দাম বাড়ায় নেটফ্লিক্সের মুনাফা হয়তো বৃদ্ধি পাবে, যা বিনিয়োগকারীদের উৎসাহিত করবে। তবে গেলো শুক্রবারের শেয়ার মার্কেটে প্রতিষ্ঠানটির শেয়ার দর ৫ শতাংশ কমে ৪৭৫.৭৪ ডলারে নেমেছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank