শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

স্করপিয়ন্সের সঙ্গে ম্যাডিসন স্কয়ার মাতালো ‘চিরকুট’

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

১৬:১৮, ৭ মে ২০২২

আপডেট: ১৬:৫০, ৭ মে ২০২২

৬৬৮

স্করপিয়ন্সের সঙ্গে ম্যাডিসন স্কয়ার মাতালো ‘চিরকুট’

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুক্রবার (৬ মে) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে হয়ে গেল ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’। এই কনসার্টে বিশ্ববিখ্যাত ব্যান্ডদল স্করপিয়ন্স পারফর্ম করেছে। সঙ্গে ছিল বাংলাদেশের চিরকুট।

চিরকুটের শারমিন সুলতানা সুমী ফেসবুকে লিখেছেন, “‘ইতিহাস তৈরি হলো! আমরা ম্যাডিসন স্কয়ার গার্ডেনে গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্টে বিশ্বের অন্যতম সেরা ব্যান্ড ‘স্করপিয়ন্স’-এর সাথে পারফর্ম করেছি এবং বাংলাদেশকে গর্বিত করার চেষ্টা করেছি। স্করপিয়ন্স ও ম্যাডিসন স্কয়ার গার্ডেনের মানুষেরা যারা আমাদের শুনেছেন তারা বলেছেন, ‘আপনারা প্রাণবন্ত ও অসাধারণ।'”

স্থানীয় সময় ৬ মে শুক্রবার রাত ৮টায় শুরু হয়েছে কনসার্ট। তবে দুপুর থেকেই ম্যাডিসন স্কয়ারে জড় হতে শুরু করেন বাঙালিরা। ম্যাডিসন স্কয়ার হয়ে ওঠে এক টুকরো বাংলাদেশ। কনসার্টকে ঘিরে প্রবাসীদের মাঝে ব্যাপক উত্তেজনা ছিল।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীত গাওয়া হয়। এতে মঞ্চে উঠে কণ্ঠ মেলান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, নুরুল ইসলাম, নাহিদ খান ও অপরাজিতা হক। এসময় তাদের সঙ্গে দাঁড়িয়ে জাতীয় সংগীতে কণ্ঠ মেলান বাংলাদেশি প্রবাসীরা।

১৯৭১ সালে জর্জ হ্যারিসন তার বন্ধুদের নিয়ে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের পাশে দাঁড়াতে কনসার্ট করেছিলেন ম্যাডিসন স্কয়ার গার্ডেনে। যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের জন্য তহবিল গঠন ছিল সেই কনসার্টের উদ্দেশ্য। বিজয়ের ৫০ বছর পর সেই ঐতিহাসিক ঘটনাটি আরেকবার স্মরণ হয়েছে এই আয়োজনের মধ্য দিয়ে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank