শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

টম ক্রুজের ‘টপ গান’ আসছে ঢাকায়

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৫:৫৮, ২৪ মে ২০২২

আপডেট: ১৬:০১, ২৪ মে ২০২২

৫৬০

টম ক্রুজের ‘টপ গান’ আসছে ঢাকায়

দীর্ঘ ৩৬ বছর পর পর্দায় আসছে হলিউড সুপারস্টার টম ক্রুজের সাড়া জাগানো ছবি ‘টপ গান’-এর দ্বিতীয় কিস্তি। 

টম ক্রুজ ও ভ্যাল কিলমার অভিনীত যুদ্ধ ও প্রেমের এই ছবিটির প্রথম কিস্তি মুক্তি পায় ১৯৮৬ সালে। মুক্তির পরপরই আলোড়ন তোলে ছবিটি। তখনকার সময়ে বক্স অফিসে ঝড় তোলা এই ছবি বিশ্বব্যাপী ৩৫ কোটি মার্কিন ডলার আয় করে। প্যারামাউন্ট পিকচার্সের ব্যানারে নির্মিত এ ছবির মাধ্যমেই সারা বিশ্বে জনপ্রিয়তা পান টম ক্রুজ। 

চলচ্চিত্র সমালোচকদের মতে, আশির দশকে টম ক্রুজের ক্যারিয়ারকে প্রথম তুঙ্গে নিয়ে গিয়েছিল অ্যাকশন ধারার ছবি ‘টপ গান’। প্রয়াত টনি স্কট পরিচালিত হলিউডি এই ছবিটি মুক্তির পরের বছর অস্কার পুরস্কারটি বগলদাবা করেছিল ‘টেক মাই ব্রিথ অ্যাওয়ে’ গানটি। 

এবারের ছবি ‘টপ গান: ম্যাভেরিক’। পরিচালনা করেছেন জোসেফ কোসিনস্কি। অভিনয়ের সঙ্গে ছবিটি প্রযোজনাও করেছেন টম। প্রথম কিস্তির প্রযোজক জেরি ব্রাকহেইমারও আছেন সঙ্গে। ২০২০ সালে করোনা মহামারি শুরুর আগে ছবিটি দেখাতে চেয়েছিল কান কর্তৃপক্ষ। কিন্তু করোনার কারণে ছবিটির মুক্তি কয়েক দফা পিছিয়েছে পরিবেশনা সংস্থা প্যারামাউন্ট পিকচার্স। অবশেষে আগামী ২৭ মে আন্তর্জাতিকভাবে মুক্তি পাবে ছবিটি। একই দিন থেকে বাংলাদেশের দর্শকরা ছবিটি দেখতে পাবেন ঢাকার স্টার সিনেপ্লেক্সে। এরইমধ্যে স্টার সিনেপ্লেক্সের ওয়েবসাইট এবং কাউন্টার থেকে ছবির অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে বলে জানান, স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক (বিপণন) মেসবাহ উদ্দিন আহমেদ।  

গত ১৮ মে কান উৎসবের ৭৫তম আসরে ‘টপ গান: ম্যাভেরিক’ ছবির উদ্বোধনী প্রদর্শনী হয়ে গেল। সেখানে অংশ নিয়েছেন ছবির প্রধান অভিনেতা টম ক্রুজ। আগের ছবি শেষের ৩০ বছর পরের ঘটনা নিয়ে সাজানো হয়েছে জোসেফ কসিনস্কি পরিচালিত ‘টপ গান: ম্যাভেরিক’। এবারের ছবিতেও নৌবাহিনীর বৈমানিক পিট ম্যাভেরিক মিচেল চরিত্রে অভিনয় করেছেন টম ক্রুজ। নতুন ছবিতে তাকে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর স্ট্রাইক ফাইটার ট্যাকটিকস প্রশিক্ষণ প্রকল্পে কাজ করতে দেখা যাবে। নৌবাহিনীর নতুন প্রজন্মের পাইলটদের পরামর্শদাতা সে। টম ক্রুজ ছাড়াও আগের ছবির অভিনেতা ভ্যাল কিলমার ফিরছেন নতুন পর্বে। এছাড়া নতুন যুক্ত হয়েছেন মাইলস টেলার, জেনিফার কনেলি, এড হ্যারিস ও জন হ্যাম।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank