শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

‘গলুই’ সিনেমায় শেকড়ের গল্প তুলে ধরার চেষ্টা করা হয়েছে: শাকিব খান

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৬:৫৬, ৮ এপ্রিল ২০২২

আপডেট: ১৬:৫৯, ৮ এপ্রিল ২০২২

৬১৩

‘গলুই’ সিনেমায় শেকড়ের গল্প তুলে ধরার চেষ্টা করা হয়েছে: শাকিব খান

সম্প্রতি প্রকাশ পেয়েছে ঢালিউড কিং শাকিব খানের আসন্ন সিনেমা ‘গলুই’র টিজার। গ্রামীণ প্রেক্ষাপটে প্রেমের গল্পের আভাস মিললো টিজারে। আছে ঐতিহ্যের ছোঁয়াও।

এবার নিজের আসন্ন ছবিটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট শেয়ার করেছেন শাকিব খান। যেখানে তিনি লিখেছেন, “বিশ্বায়ন আর প্রযুক্তির প্রভাবে অনেকটাই বিলুপ্তির পথে আমাদের গ্রাম বাংলার সংস্কৃতি। ফলে নতুন প্রজন্ম নিজেদের সংস্কৃতি ভুলতে বসেছে। আমি মনে করি, শেকড়কে না জানলে সামগ্রিকভাবে জাতির উন্নয়ন অসম্ভব। এ জন্যই বোধ হয় বিজ্ঞজনেরা বলেন, ‘সংস্কৃতি হচ্ছে জীবনের দর্পণ। সংস্কৃতি প্রতিটি ব্যক্তি, জাতি ও দেশের প্রকৃত পরিচয় বহন করে।”

“ঈদে মুক্তি পেতে যাওয়া আমার নতুন সিনেমা ‘গলুই’-তে শেকড়ের গল্প তুলে ধরার চেষ্টা করা হয়েছে। ছিল হারিয়ে যেতে বসা লোক ঐতিহ্য আর সংস্কৃতিকে এই সিনেমায় তুলে ধরার আপ্রাণ চেষ্টা। ‘গলুই’ একটি চমৎকার মৌলিক গল্প ও হৃদয় ছুঁয়ে যাওয়ার মতো সিনেমা। পিরিওডিক্যাল রোম্যান্টিক গল্প সহজ সরলভাবে উঠে এসেছে এই সিনেমায়। এতে আছে প্রতিটি বাঙালির শেকড়ের গল্প; আরও আছে নৌকা বাইচের মতো প্রায় বিলীন হতে যাওয়া হারানো ঐতিহ্য।”

“সবদিক বিবেচনায় নিজের দায়বদ্ধতা থেকে ‘গলুই’-এ কাজ করেছি। সরকারি অনুদানে এটি আমার অভিনীত প্রথম সিনেমা। সরকারী অনুদানের হলেও এটি পুরোপুরি মূলধারার বাণিজ্যিক সিনেমা। পরিচালক, প্রযোজকসহ সিনেমা সংশ্লিষ্ট সবাই নিজেদের সেরাটা দেয়ার চেষ্টা করেছেন। আশা করছি, সবশ্রেণির দর্শক ‘গলুই’ এর সঙ্গে থাকবেন।”

“একজন অভিনেতা হিসেবে চলচ্চিত্র ইন্ডাস্ট্রির প্রয়োজনে সব ধরনের কাজে নিজেকে যুক্ত করতে হয়। আমারও তাই চাওয়া- মৌলিক গল্পের ‘গলুই’ সিনেমা প্রেমীরা সাদরে গ্রহণ করুক।”

“গলুই’- এর টিজার প্রকাশের পর দেশ-বিদেশের অগণিত মানুষের ইতিবাচক মন্তব্যে আমি অভিভূত। ঈদ উৎসবে পরিবার পরিজন নিয়ে সিনেমা হলে গিয়ে সিনেমা দেখার আনন্দটাই আলাদা। তাই আসছে ঈদে বাবা-মা, ভাই-বোন, বন্ধু, আত্মীয়স্বজন, পরিবার পরিজন সবাইকে সিনেমা হলে গিয়ে ‘গলুই’ দেখার আমন্ত্রণ জানাই। আমার বিশ্বাস, পরিবার পরিজন নিয়ে ঈদে সিনেমাহলে গিয়ে 'গলুই' দেখার পর আপনারাও অভিভূত হবেন।”

“দেশের সকলের সুস্থতা কামনা করি। সবাইকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা।”

পিরিওডিক্যাল রোমান্টিক গল্পের ছবি ‘গলুই’ ২০২০-২১ অর্থ বছরে সরকারি অনুদান পায়। ছবিটি পরিচালনার দায়িত্বে আছেন এসএ হক অলিক।

চলচ্চিত্রটিতে শাকিবের নাম লালু। পেশায় ঢুলি। নৌকা চালাতেও তার নামডাক আছে। আরও অভিনয় করছেন পূজা চেরি, আজিজুল হাকিম, সমু চৌধুরী, ঝুনা চৌধুরী প্রমুখ। সরকারি অনুদানের ছবিটির সহ-প্রযোজক খোরশেদ আলম খসরু। ঈদ উপলক্ষে মুক্তি দেওয়া হবে ছবিটি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank