শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কটাক্ষের জবাব দিলেন অমিতাভ বচ্চন

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৩:২৩, ১৯ সেপ্টেম্বর ২০২১

৪৫৩

কটাক্ষের জবাব দিলেন অমিতাভ বচ্চন

গুটখার বিজ্ঞাপন করে এর আগে কটাক্ষের শিকার হয়েছিলেন অজয় দেবগণ। এবার সেই একই ঘটনার সম্মুখীন হলেন অমিতাভ বচ্চনও । তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন করায় ট্রোলিংয়ের শিকার হতে হল খোদ বিগ বি’কেও। তবে কটাক্ষের সম্মুখীন হয়েও চুপ থাকেননি, বরং সপাটে জবাব দিয়েছেন বলিউডের শাহেনশা। তার সাফ মন্তব্য, “টাকা পাই, তাই করি।”

প্রসঙ্গত,  তারকাদের অনুসরণ করে ব্যক্তিগত জীবনে অনেকেই প্রভাবিত হন। তাদের লার্জার দ্যন লাইফে চোখ ধাঁধিয়ে গিয়ে আম-জনতারা নিজেরাও সেভাবে বাঁচার চেষ্টা করেন। কেউ প্রিয় অভিনেত্রীকে অনুসরণ করে সাবান কিংবা প্রসাধনী দ্রব্য ব্যবহার করতে শুরু করেন। আবার কেউ বা প্রিয় অভিনেতাকে দেখে বড়ি স্প্রে ব্যবহার করেন, সেগুলোর গুণগত মান বিচার না করেই।

তবে সেগুলো নিজেদের শরীরের পক্ষে সেগুলো কতটা সহায়ক, সেসবের ধার ধারেন না অনুরাগীরা। আর মদ, সিগারেট কিংবা যে কোনওরকম তামাকজাত দ্রব্যই শরীরের জন্য ক্ষতিকারক। সেই প্রেক্ষিতে অমিতাভ বচ্চনের মতো একজন নামজাদা স্টার কীভাবে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপনে মুখ দেখান কিংবা সেই প্রোডাক্টের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হন? প্রশ্ন তো ওঠেই। সেরকমই এক নেটজনতা প্রশ্ন ছুঁড়ে দিয়েছিলেন বিগ বি’কে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছিলেন অমিতাভ। সেখানে লেখা ছিল, “আমি ঘড়ি কিনে হাতে বাঁধলাম আর সময় আমার পিছনে পড়ে গেল…।” সিনিয়র বচ্চনের সেই পোস্টের নিচেই এক নেটজনতার মন্তব্য, “স্যর, শুধু একটা কথা জিজ্ঞেস করার কথা ছিল আপনাকে। সেটা হল, আপনিও পান মশলার বিজ্ঞাপন দিতে শুরু করলেন! তাহলে আপনার সঙ্গে বাকিদের আর পার্থক্যটা কোথায়?”

এহেন টিপ্পনি শোনার পর চুপ থাকেননি অমিতাভ। সেই অনুরাগীর মন্তব্যের নিচেই উত্তর দিলেন। বিগ বি’র কথায়, “মান্যবর আমি ক্ষমাপ্রার্থী। কোনও ব্যবসার দরুণ যদি কেউ লাভবান হন, তাহলে আমাদের এটা চিন্তা করা উচিত নয় যে, আমরা কেন সেই ব্যবসার সঙ্গে নিজেদের নাম জুড়ছি। হ্যাঁ, আমাদের নিজেদেরও ব্যক্তিগত বৈসয়িক বিষয়ে চিন্তাভাবনা করতে হয়। এখন আপনার মনে হতেই পারে যে, আমার এরকম করা উচিত ছিল না। কিন্তু এরকম বিজ্ঞাপন করে আমিও টাকা পাই। তাছাড়া, এই সংস্থায় আরও যাঁরা কর্মীরা কাজ করেন, তাঁরাও লাভবান হন। আপনার মুখে এহেন কথা অশোভন। সম্মানের সঙ্গে আপনাকে প্রণাম জানাচ্ছি।”
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank