বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ || ১০ শ্রাবণ ১৪৩১ || ১৬ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বার্সার ‘চিরশত্রু’ রিয়ালের প্রশংসায় মুখর মেসি

স্পোর্টস ডেস্ক

২৩:৩৬, ৭ জুন ২০২৪

২০৮

বার্সার ‘চিরশত্রু’ রিয়ালের প্রশংসায় মুখর মেসি

বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির সম্পর্কের কথা কে না জানে! দুই দশকেরও বেশি সময় বার্সেলোনার হাওয়া-বাতাসেই আলো ছড়িয়েছেন। কাতালান ক্লাবটির জার্সিতে কতশত রেকর্ড গড়েছেন, ট্রফি জিতেছেন, গোলের ফুলঝুরি ছুটিয়েছেন। কিন্তু এবার তার মুখেই বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের জন্য প্রশংসার বুলি ফুটল!

রিয়াল মাদ্রিদের ১৫তম চ্যাম্পিয়ন্স লিগ জেতার পর ক্লাবটিকে বর্তমান সময়ের সেরা ক্লাব আখ্যা দিয়েছেন লিওনেল মেসি। সম্প্রতি আর্জেন্টাইন সাংবাদিক পোল্লো আলভারেজকে দেওয়া এক সাক্ষাৎকারে বর্তমান বিশ্বের সেরা ক্লাবের প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, 'আপনি যদি ফলাফলের ভিত্তিতে কথা বলেন, তাহলে এটা (রিয়াল) মাদ্রিদ।'

সদ্যসমাপ্ত ২০২৩-২৪ মৌসুমে শুধু চ্যাম্পিয়ন্স লিগই নয়, লা লিগা এবং স্প্যানিশ সুপারকোপার শিরোপাও জয় করেছে রিয়াল মাদ্রিদ।

যদি ফলাফল না হয়ে খেলার ধরন বিবেচ্য হয়, তাহলে কোন ক্লাবকে বিশ্বসেরার তকমা দেবেন মেসি-পোল্লোর সঙ্গে সাক্ষাৎকারে সেটাও বলেছেন মেসি। তিনি বলেন, ‘আপনি যদি খেলার ধরনের কথা বলেন- আমি ব্যক্তিগতভাবে গার্দিওলার সিটিকে পছন্দ করি এবং গার্দিওলা যে দলে থাকবেন সেটি বিশেষ হবে কারণ সে যেভাবে প্রশিক্ষণ দেয় এবং যেভাবে তার দলগুলোকে খেলায়, এই দিক দিয়ে সিটি সেরা। আর ফলাফলে রিয়াল মাদ্রিদ।’

২০২১ সালে বার্সেলোনা ছাড়ার পর পিএসজি ঘুরে এখন সুদূর মার্কিন মুলুকের ইন্টার মায়ামিতে থিতু হয়েছেন মেসি। সেখানেই এখন কোপা আমেরিকার প্রস্তুতি নিচ্ছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আগামী ২১ জুন যুক্তরাষ্ট্রে পর্দা উঠবে কোপা আমেরিকার। তার আগে অবশ্য ইকুয়েডর এবং গুয়াতেমালার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে আর্জেন্টিনার।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank