শনিবার   ২২ জুন ২০২৪ || ৭ আষাঢ় ১৪৩১ || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

টাইগারদের হারিয়ে ইতিহাস, যা বললেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক

স্পোর্টস ডেস্ক

১০:৫৮, ২৪ মে ২০২৪

১৩৭

টাইগারদের হারিয়ে ইতিহাস, যা বললেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক

বাংলাদেশ ক্রিকেট দলকে হারিয়ে ইতিহাস গড়েছে যুক্তরাষ্ট্র। ক্রিকেটের তিন সংস্করণের কোনো একটিতে এই প্রথম তারা টেস্ট খেলুড়ে দলের বিপক্ষে সিরিজ জয়ের নজির গড়ল।

গতকাল বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস হেরে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪৪ রান করে যুক্তরাষ্ট্র।

১২০ বলে ১৪৫ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে ১৭ ওভারে ৬ উইকেটে ১২৪ রান করে জয়ের পথেই ছিল বাংলাদেশ। দলকে জয়ের স্বপ্ন দেখিয়ে যাচ্ছিলেন সাবেক অধিনায়ক ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। 

শেষ তিন ওভারে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল মাত্র ২১ রান। ৩০ রানে ব্যাটিং করছিলেন সাকিব। ব্যাটিংয়ে নামার অপেক্ষায় ছিলেন চার বোলার রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান। 

১৮তম ওভারের প্রথম বলেই আউট হন সাকিব। তার বিদায়ের পর ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় বাংলাদেশ। এরপর তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম ও রিশাদ হোসেনরা আসা-যাওয়ার মিছিলে অংশ নিলে শেষ পর্যন্ত ১৯.৩ ওভারে ১৩৮ রানে অলআউট হয় বাংলাদেশ।

টানা দুই ম্যাচে ৫ উইকেট এবং ৬ রানের জয়ে সিরিজ জয়ের ইতিহাস গড়ে যুক্তরাষ্ট্র। খেলা শেষে দলটির অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল বলেন, আমাদের বোলাররা সত্যিই ভালো করেছে। আমরা লড়াই করার মনোভাব নিয়েই খেলেছি। আমি ছেলেদের পারফরম্যান্সে সত্যিই গর্বিত।

তিনি আরও বলেন, আমি মনে করি আমাদের বোলাররা যেভাবে পাওয়ারপ্লেতে বল করেছে, বিশেষ করে শেষ পাঁচ ওভারে। আমরা কন্ডিশন সত্যিই ভালোভাবে কাজে লাগিয়েছি। শনিবার সিরিজের শেষ ম্যাচে জিততে পারলে বিশ্বকাপে আমাদের এই আত্মবিশ্বাস কাজে দিবে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank