শনিবার   ২২ জুন ২০২৪ || ৭ আষাঢ় ১৪৩১ || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই সৈকত

স্পোর্টস ডেস্ক

১৯:০৮, ২২ মে ২০২৪

১৪৬

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই সৈকত

আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডার মধ্যে খেলায় আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত।

২০২৩ সালে আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপে পাঁচটি ম্যাচের দায়িত্ব পালন করেছেন ৪৭ বছর বয়সী বাংলাদেশি। দুটি আইসিসি নারী ক্রিকেট বিশ্বকাপ ও আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০১৮ এর প্যানেলে ছিলেন তিনি।

বহু আন্তর্জাতিক ম্যাচ এবং নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে সৈকতের। তবে এবারই প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপে দায়িত্ব পালন করবেন তিনি। সেটাও আবার উদ্বোধনী ম্যাচে প্রথমবার।

এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানায়, সৈকতের সঙ্গে সেদিন মাঠে নামবেন ইংলিশ আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থ।

আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর জন্য ম্যাচ কর্মকর্তারা হলেন-

আম্পায়ার- ক্রিস ব্রাউন, কুমার ধর্মসেনা, ক্রিস গ্যাফানি, মাইকেল গফ, অ্যাড্রিয়ান হোল্ডস্টক, রিচার্ড ইলিংওয়ার্থ, আল্লাহুদিন পালেকার, রিচার্ড কেটলবরো, জয়রামন মদনাগোপাল, নিতিন মেনন, স্যাম নোগাজস্কি, আহসান রাজা, রশিদ রিয়াজ, পল রুইফেল, শাহ রিয়াজ, লাং রাইফেল, লং রিচার্ড। রডনি টাকার, অ্যালেক্স ওয়ার্ফ, জোয়েল উইলসন এবং আসিফ ইয়াকুব।

ম্যাচ রেফারি- ডেভিড বুন, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, অ্যান্ড্রু পাইক্রফট, রিচি রিচার্ডসন এবং জাভাগাল শ্রীনাথ।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank