শনিবার   ২২ জুন ২০২৪ || ৭ আষাঢ় ১৪৩১ || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

যুক্তরাষ্ট্রের বিপক্ষে যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

স্পোর্টস ডেস্ক

১৯:৫৩, ২১ মে ২০২৪

২১৮

যুক্তরাষ্ট্রের বিপক্ষে যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে আগামী ২ জুন সকালে শুরু হচ্ছে নবম টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। ৮ জুন সকালে ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশনে নামছে বাংলাদেশ। এদিকে বিশ্বকাপ মিশনের আগে আয়োজক যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথমবার কোনও সিরিজ খেলতে নামছে বাংলাদেশ।

মূলত টুর্নামেন্টের আগে কন্ডিশনের সম্পর্কে একটা ধারণা দেবে এই সিরিজ। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিটি আজ টেক্সাস রাজ্যের হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে। বিশ্বকাপের আগে টাইগারদের শেষ সুযোগ নিজেদের ঝালিয়ে নেওয়া। আর তাই টাইগারদের বেঞ্চের সঙ্গে অফফর্মে থাকা ক্রিকেটারদের নিয়ে একাদশে আসতে পারে বেশ কিছু অদল-বদল।   

কেননা ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জিতলেও টপ অর্ডারের ব্যাটার ছিলেন ব্যার্থ। এদিকে বোলাররা ভালো শুরু করলেও শেষ দিকে হারাচ্ছিলেন ছন্দ। বাংলাদেশের জন্য সিরিজটা বলা যায় কেবল আবহাওয়ার সাথে আত্মীয়তা গড়ার। হিউস্টনের গরম বাতাসের সাথে মানিয়ে নেয়ার পাশাপাশি সঠিক সমন্বয় খুঁজে বের করতে হবে এই সিরিজ থেকে। যেন পূর্ণ প্রস্তুতি আর আত্মবিশ্বাস নিয়েই ঝাঁপিয়ে পড়া যায় শিরোপার লড়াইয়ে।

বিশ্বকাপ দলটাই এই সিরিজে খেলাবে বাংলাদেশ। যদিও সহ-অধিনায়ক তাসকিন আহমেদ চোটের জন্য থাকবেন বিশ্রাম। বাকিদের হয়তো অদল-বদলে পরখ করে দেখবেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। একই সাথে সিরিজটটাও জিততে চাইবেন বোনাস হিসেবে।

সম্প্রতি লিটনের ব্যাটে রান নেই। যার জন্য জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ দুই ম্যাচে বিশ্রাম দেওয়া হয় তাকে। তাই আজকের একাদশে লিটনকে ঝালিয়ে দেখতে পারে ম্যানেজমেন্ট। অপরদিকে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ খেলেছেন সৌম্য সরকার। তাই তার পর্যাপ্ত ম্যাচ খেলার সুযোগ দেওয়ার চিন্তায় তাকে একাদশে দেখা যেতে পারে। অন্যদিকে তাসকিন আহমেদ ইনজুরিতে পড়ায় শরিফুল-মুস্তাফিজের সঙ্গে তানজিম সাকিব বা হাসান মাহমুদকে দেখা যেতে পারে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: সৌম্য সরকার, লিটন দাস, নাজমুল শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ।

 

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank