শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শেষ মুহূর্তের গোলে হারলো বাংলাদেশ 

স্পোর্টস ডেস্ক

১৮:৪৫, ২৬ মার্চ ২০২৪

১৭২

শেষ মুহূর্তের গোলে হারলো বাংলাদেশ 

বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইয়ে অ্যাওয়ে ম্যাচে ফিলিস্তিনের কাছে ৫-০ গোলে বিধ্বস্ত হয়েছিল বাংলাদেশ। তবে হোম ম্যাচে র‍্যাংকিংয়ে ৮৬ ধাপ এগিয়ে থাকা দলকে ৯০ মিনিট আটকে রেখেছিল জামাল ভুঁইয়ার দল। কিন্তু অতিরিক্ত সময়ের গোল খেয়ে বসে বাংলাদেশ। আর সেই গোলেই হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশকে।   

মঙ্গলবার (২৬ মার্চ) বসুন্ধরার কিংস অ্যারেনায় ম্যাচের শুরু থেকে আক্রমণাত্নক ফুটবল খেলতে থাকে ফিলিস্তিন। একের পর এক আক্রমণে বাংলাদেশের ডিফেন্সকে ব্যস্ত রাখে ফিলিস্তিনিরা। শুরুতে কিছুটা সময় নিয়ে নিজেদের গুছিয়ে নেয় বাংলাদেশ। কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলতে থাকে ফাহিম-রাকিবরা। 

বেশ কিছু আক্রমণ করে বাংলাদেশ। তবে গোলের দেখা পায়নি তারা। ম্যাচের ৪৪ মিনিটে সবচেয়ে সহজ সুযোগ পায় বাংলাদেশ। জামালের পাস থেকে বল নিয়ে ডি বক্সের ভেতর থেকে শট করেন ফাহিম। তবে তা আটকে দেন ফিলিস্তিনের গোলরক্ষক। এরপর চেষ্টা করেও ডেডলক ভাঙতে পারেনি কোনো দল। শেষ পর্যন্ত গোলশূন্য সমতায় থেকে প্রথমার্ধ শেষ করে দু'দল।    

ম্যাচে অসাধারণ কিছু সেভ করেছেন বাংলাদেশের গোলরক্ষক মিতুল মার্মা। তবে দুর্ভাগ্যজনকভাবে পুরো ম্যাচ খেলতে পারেননি তিনি। চোটে পড়ে মাঠ ছাড়তে হয় মিতুলকে। তার পরিবর্তে মাঠে নামেন গোলরক্ষক মেহেদি হাসান শ্রাবণ।   

বিরতি থেকে ফিরে ফিলিস্তিনের ওপর চড়াও হয় বাংলাদেশ। একের পর আক্রমণ করে ফিলিস্তিন ডিফেন্সকে ব্যস্ত রাখেন রাকিব-ফাহিমরা। তবে বল জালে জড়াতে ব্যর্থ হয়। পুরো ম্যাচে ফিলিস্তিনকে আটকে রাখে বাংলাদেশ।

তবে ম্যাচে অতিরিক্ত সময়ে গোলের দেখা পায় ফিলিস্তিন। মিচেল তারমানানি গোল করে দলকে এগিয়ে দেন। সেইসঙ্গে হৃদয় ভাঙে বাংলাদেশের। শেষ পর্যন্ত ১-০ গোলে হেরে মাঠ ছাড়তে হয় হ্যাবিয়ের ক্যাবরেরার শিষ্যদের।   

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank