সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ || ১৫ বৈশাখ ১৪৩১ || ১৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চাপে থেকে দিন শেষ করলো বাংলাদেশ 

স্পোর্টস ডেস্ক

১৯:১৯, ২২ মার্চ ২০২৪

১৪৯

চাপে থেকে দিন শেষ করলো বাংলাদেশ 

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে ২৮০ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে কিছুটা ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ৩ উইকেট হারিয়ে ৩২ রান সংগ্রহ করে দিন শেষ করেছে বাংলাদেশ। ২৪৮ রানে পিছিয়ে আছে টাইগাররা।

২৮০ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১১ রানে ৮ বলে ৯ রান করে আউট হন জাকির হাসান। 

এরপর দ্রুতই আরও জোড়া উইকেট হারায় বাংলাদেশ। নাজমুল হাসান শান্ত ১০ বলে ৫ ও মুমিনুল হক ৭ বলে ৫ রান করে সাজঘরে ফিরে যান। শেষ পর্যন্ত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩২ রান সংগ্রহ করে দিন শেষ করেছে বাংলাদেশ। 

মাহমুদুল হাসান জয় ৩৪ বলে ৯ ও তাইজুল ইসলাম ১ বলে শূন্য রানে অপরাজিত আছেন। বিশ্ব ফার্নান্দো ২টি ও কাশুন রাজিথা নিয়েছেন ১টি উইকেট।  

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই নিশান মাধুশঙ্কার উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর ক্রিজে আসা কুশল মেন্ডিসকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন দিমুথ করুণারত্নে। 

৩৯ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। এরপর ১৭ রানের মধ্যে ৪ উইকেট তুলে নিয়ে লঙ্কানদের চাপে ফেলে দেন খালেদ ও শরিফুল। 

এরপর শূন্য রানে ক্যাচ তুলে দেন কামিন্দু মেন্ডিস। তবে তা তালুবন্দি করতে ব্যর্থ হন মাহমুদুল হাসান জয়। জীবন পেয়ে ধানাঞ্জায়াকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়েন কামিন্দু। ফিফটি তুলে নেন এই দুই ব্যাটার।

আক্রমণাত্নক ব্যাটিংয়ে সেঞ্চুরি তুলে নেন কামিন্দু। ধানাঞ্জায়াকে সঙ্গে নিয়ে ২০২ রানের জুটি গড়েন কামিন্দু। তবে দলীয় ২৫৯ রানে ১২৭ বলে ১০২ রান করে আউট হন কামিন্দু। তাকে আউট করেন অভিষিক্ত পেসার নাহিদ রানা।

কামিন্দুর বিদায়ের পর সেঞ্চুরি তুলে নেন ধানাঞ্জায়া। সেঞ্চুরির পরই তাকে সাজঘরে ফেরান রানা। দলীয় ২৬৪ রানে ১৩১ বলে ১০২ রান করে আউট হন লঙ্কান অধিনায়ক। 

এরপর দ্রুতই আরও তিন উইকেট তুলে নিয়ে লঙ্কানদের অলআউট করে বাংলাদেশ। ৬৮ ওভারে ২৮০ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। বাংলাদেশের পক্ষে খালেদ ও রানা নেন ৩টি করে উইকেট। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank