মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ২ বৈশাখ ১৪৩১ || ০৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আলভেজের ধর্ষণের মামলা লড়তে নেইমারের খরচ ২ কোটি টাকা

স্পোর্টস ডেস্ক

২২:৪৩, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

১৪৮

আলভেজের ধর্ষণের মামলা লড়তে নেইমারের খরচ ২ কোটি টাকা

ধর্ষণের দায়ে দানি আলভেজ কারাগারে আছেন গত বছরের জানুয়ারি থেকে। এ মামলা লড়তে দীর্ঘদিনের সতীর্থ আলভেজের জন্য নেইমার ১ কোটি ৭৮ লাখ টাকা খরচ করেছেন। এতে সাজা কমেছে তার। বার্সেলোনার আদালত ৯ বছরের শাস্তি কমিয়ে আলভেজকে সাড়ে ৪ বছরের কারাদণ্ড দিয়েছেন।

এক দশকেরও বেশি সময় ব্রাজিল, বার্সেলোনা-আন্তর্জাতিক ও ক্লাব ফুটবল দুই জায়গাতেই নেইমার ও দানি আলভেজ একসঙ্গে খেলেছেন। এ কারনেই হয়তো নেইমার তাকে টাকা দিয়েছেন।

ব্রাজিলের সংবাদমাধ্যম ইউওএলের খবর অনুযায়ী, বার্সেলোনায় যখন আলভেজ বিপাকে পড়েন, তখন তিনি তার ক্লাব ও জাতীয় দলের সতীর্থ নেইমারের স্মরণাপন্ন হন। গত বছরের ৯ আগস্ট স্পেনের আদালতে নেইমার ১ লাখ ২০ হাজার ইউরো দেন, বাংলাদেশি মুদ্রায় তা ১ কোটি ৭৮ লাখ টাকা। এই টাকাটা মূলত ক্ষতিপূরণ হিসেবে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে ব্রাজিলের সংবাদমাধ্যমে। 

ধারণা করা হচ্ছে- সেটাই (১ কোটি ৭৮ লাখ টাকা) আলভেজের শাস্তিতে প্রভাব ফেলেছে। বার্সেলোনার আদালত গতকাল আলভেজকে সাড়ে ৪ বছরের কারাদণ্ড দিয়েছেন। অথচ প্রসিকিউটরা চেয়েছিলেন ৯ বছরের শাস্তি। সাধারণত এমন ঘটনায় দোষী প্রমাণিত হলে স্পেনের আদালত সর্বোচ্চ ১২ বছরের কারাদণ্ড দিয়ে থাকেন। 

২০২২ সালের ডিসেম্বরে বার্সেলোনার এক নাইট ক্লাবে আলভেজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন এক তরুণী। তরুণীর অভিযোগের পরিপ্রেক্ষিতেই তিন সপ্তাহ পর পুলিশ গ্রেপ্তার করে ব্রাজিলিয়ান ডিফেন্ডারকে। 

গত বছরের জানুয়ারিতে কারাগারে যাওয়ার পর থেকেই নিজেকে নির্দোষ দাবি করে আসছিলেন আলভেজ। এখন সাড়ে চার বছরের কারাদণ্ডের সঙ্গে তাকে ১ কোটি ৭৮ লাখ টাকা জরিমানা দিতে হবে। 

ক্যারিয়ারে তিনটি চ্যাম্পিয়নস লিগ জেতা আলভেসকে বিশ্ব ফুটবলের অন্যতম ডিফেন্ডার মনে করা হয়। ক্যারিয়ারে সব মিলিয়ে ৪৩টি ট্রফি জিতেছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। এর মধ্যে লিওনেল মেসি-জাভি হার্নান্দেজ-ইনিয়েস্তাদের সঙ্গে ২০০৮ থেকে ২০১৬ পর্যন্ত বার্সেলোনায় খেলে ২৩টি ট্রফি জিতেছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank