মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ২ বৈশাখ ১৪৩১ || ০৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শর্তসাপেক্ষে জাতীয় ক্রিকেট দলের স্পন্সর রবি

স্পোর্টস ডেস্ক

১৩:১৫, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

২৪৫

শর্তসাপেক্ষে জাতীয় ক্রিকেট দলের স্পন্সর রবি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পন্সর হলো টেলিকম সেবা প্রদানকারী কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড। এই নিয়ে দ্বিতীয়বারের মতো জাতীয় ক্রিকেট দলের স্পন্সর হলো প্রতিষ্ঠানটি। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে জাতীয় ক্রিকেট দলের স্পন্সর হিসেবে রবির নাম ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

সাড়ে তিন বছরের জন্য জাতীয় দলের স্পন্সর হয়েছে রবি। চুক্তির মেয়াদ চলতি বছরের ফেব্রুয়ারি থেকে আগামী ২০২৭ সালের জুলাই পর্যন্ত। চুক্তি অনুসারে, বিসিবিকে রবি প্রদান করবে ৫০ কোটি টাকা।
 
তবে এবার শর্তসাপেক্ষে জাতীয় ক্রিকেট দলের স্পন্সর হয়েছে রবি। শর্ত অনুযায়ী কেন্দ্রীয় চুক্তিতে থাকা কোন ক্রিকেটার অন্য কোনো টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করতে পারবেন না। অর্থাৎ, অন্য টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠানের কোনোরকম প্রচারণা করতে পারবেন না ক্রিকেটাররা। 

এর আগে ২০১৫ সালে প্রথমবার বাংলাদেশ দলের স্পন্সর হয়েছিল রবি। এরপর ২০১৭ সালে আরও তিন বছর মেয়াদ বাড়িয়ে ২০১৯ সাল পর্যন্ত স্পন্সর হয়েছিল প্রতিষ্ঠানটি। কিন্তু মেয়াদ পূর্ণ করার আগেই সরে পড়ে তারা। সেটার কারণ হিসেবে উল্লেখ করেছিল জাতীয় দলের একাধিক ক্রিকেটার অন্য টেলিকমিউনিকেশন কোম্পানির সঙ্গে ব্যক্তিগত চুক্তি। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank