সোমবার   ১৫ এপ্রিল ২০২৪ || ১ বৈশাখ ১৪৩১ || ০৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৫ বছর পর ওয়ানডে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান হারালেন সাকিব

স্পোর্টস ডেস্ক

১৫:২৭, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

১৬০

৫ বছর পর ওয়ানডে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান হারালেন সাকিব

দীর্ঘ ৫ বছর পর ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের রাজত্ব হারিয়েছেন সাকিব আল হাসান। সাবেক টাইগার দলপতিকে টপকে ওয়ানডেতে শীর্ষ অলরাউন্ডার বনে গেছেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবি।

এতদিন আফগান অলরাউন্ডারের সঙ্গে বেশ বড় ব্যবধান রেখেই শীর্ষে ছিলেন সাকিব। তবে ইনজুরি, চোখের সমস্যাসহ বেশ কিছু কারণে সময়টা মোটেই ভালো যাচ্ছে না সাকিবের। এবার এর আঁচ পড়লো র‍্যাঙ্কিংয়েও।

অন্যদিকে বিপিএল থেকে ছুটি নিয়ে আফগানিস্তানের হয়ে দুর্দান্ত ফর্মে আছেন নবি। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ১৩৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। বল হাতে এক উইকেটও নেন নবি। এরপর সাকিবকে টপকে এক নম্বর অলরাউন্ডার বনে গেছেন ৩৯ বছর বয়সী এই ক্রিকেটার। এ ছাড়া বোলারদের তালিকায় সপ্তম স্থানে উঠে এসেছেন তিনি।

আফগান এই অলরাউন্ডারের রেটিং পয়েন্ট ৩১৪। দুইয়ে থাকা সাকিবের রেটিং পয়েন্ট ৩১০। অন্যদিকে ২৮৮ রেটিং পয়েন্টে তৃতীয় স্থানে আছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা।

ওয়ানডেতে রাজত্ব খোয়ালেও টি-টোয়েন্টিতে শীর্ষস্থান ধরে রেখেছেন টাইগার পোস্টারবয়। ২৫৬ রেটিং পয়েন্টে শীর্ষে তিনি। আর ২১৭ রেটিং পয়েন্টে দুইয়ে অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস।

অন্যদিকে টেস্টে শীর্ষস্থান ধরে রেখেছেন রবীন্দ্র জাদেজা। দুইয়ে আছেন একই দলের রবিচন্দ্রন অশ্বিন। তিনে আছেন সাকিব।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank