বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ || ১৬ ফাল্গুন ১৪৩০ || ১৬ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অনূর্ধ্ব ১৯

পাকিস্তানের কাছে ৫ রানে হারল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

২২:১৫, ৩ ফেব্রুয়ারি ২০২৪

১১৯

অনূর্ধ্ব ১৯

পাকিস্তানের কাছে ৫ রানে হারল বাংলাদেশ

যুব বিশ্বকাপের সেমিতে যেতে ৩৮ ওভারে ম্যাচ শেষ করতে হতো বাংলাদেশকে। কিন্তু ৫০ ওভারেও সেই রান করতে পারেনি বাংলাদেশের যুবারা। ব্যাটিং ব্যর্থতায় টাইগাররা ম্যাচ হেরেছে ৫ রানে। জুনিয়র টাইগাররা অলআউট হয়েছে ১৫০ রানেই।

১২৭ রানে ৯ উইকেট হারিয়ে প্রায় নিশ্চিত পরাজয়ের মুখে দাঁড়িয়ে ছিল বাংলাদেশ। এ সময় শেষ হওয়াও যেন হইল না শেষ। বাতি নিভে যাওয়ার আগে ধপ করে সলতেটা যেভাবে জ্বলে ওঠে, বোলার রোহানাত দৌলা বর্ষণের ব্যাট সেভাবেই যেন শেষ মুহূর্তে জ্বলে উঠেছিল।

কিন্তু শেষটা আর করে আসতে পারলেন না তিনি। রোহানাত অপরাজিতই রয়ে গেলেন। ২৪ বলে ২১ রানের বীরোচিত ইনিংস খেললেন। শেষে যে আর সঙ্গী হিসেবে কাউকে পেলেন না!

মারুফ মৃধা স্ট্রাইকে গিয়েই ভুলটা করলেন। পাকিস্তানি বোলার মোহাম্মদ জিসানের বলটি অফ স্ট্যাম্পের ওপর অনেকটা লাফিয়ে উঠেছিল। মারুফ মৃধা পেছনের পায়ে ভর করে দাঁড়িয়ে খেলতে গেলেন। কিন্তু বল ব্যাটের ভেতরের কানায় লেগে গিয়ে আঘাত হানলো স্ট্যাম্পে। বোল্ড হয়ে গেলেন তিনি।

মাত্র ৫ রান দূরে থাকতেই তরি ডুবল বাংলাদেশের যুবাদের। রোহানাত দৌলার লড়াইটাকে পুরোপুরি ম্লান করে দিলেন মারুফ মৃধার বোল্ড আউট।

১৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫০ রানেই অলআউট হয়ে গেলো বাংলাদেশ। ৫ রানে বাংলাদেশকে হারিয়ে পাকিস্তান উঠে গেলো সেমিফাইনালে। সুপার সিক্সে গ্রুপ ‘এ’ থেকে অন্য দল হিসেবে সেমিতে উঠল ভারত।

প্রথমে ব্যাট করতে নামা পাকিস্তানকে ১৫৫ রানে অলআউট করে দিয়েছিলো বাংলাদেশের বোলাররা। রোহানাত দৌলা বর্ষণ এবং শেখ পারভেজ জীবন ৪টি করে উইকেট নিয়ে ধ্বস নামান পাকিস্তান ইনিংসে।

সেমিফাইনালে যেতে হলে বাংলাদেশকে জিততে হবে ৩৮.১ ওভারে। তাহলেই পাকিস্তানের চেয়ে স্রেয়তর রানরেটের ব্যবধানে সেমিতে উঠতো টাইগার যুবারা।

দ্রুত রান তুলতে হবে, এই চাপই ধ্বংস করে দেয় টাইগার ব্যাটিং লাইনআপকে। যাদের ওপর বাংলাদেশের ব্যাটিং নির্ভর করে, সেই আশিকুর রহমান শিবলি, জিশান আলম, আরিফুল ইসলাম কিংবা আহরার আমিনদের কেউই আজ দাঁড়াতে পারেনি পাকিস্তানি বোলারদের সামনে।

মূলতঃ দ্রুত রান তোলার তাড়া থেকেই উইকেট বিলিয়ে দিয়েছে টাইগাররা। সর্বোচ্চ ২৬ রান করেন মোহাম্মদ শিহাব জেমস। ২০ রান করেন চৌধুরী মোহাম্মদ রিজওয়ান। ১৯ রান করেন জিশান আলম। রোহানাত দৌলা বর্ষণ ২১ রান করে অপরাজিত থাকেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank