বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ || ১৬ ফাল্গুন ১৪৩০ || ১৬ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মেসির কোচের প্রয়োজন নেই: মরিনহো

স্পোর্টস ডেস্ক

১৮:১৪, ১০ ফেব্রুয়ারি ২০২৪

২৫৮

মেসির কোচের প্রয়োজন নেই: মরিনহো

লিওনেল মেসির প্রতি মুগ্ধতা তো নতুন কিছু না। ফুটবলের অনেক রথী- মহারথী তার প্রশংসায় পঞ্চমুখ। এবার সেই তালিকায় যুক্ত হলেন পর্তুগিজ কোচ জোসে মরিনহোও। লম্বা কোচিং ক্যারিয়ারে তো অনেক বড় তারকাকেই সামলেছেন। তবে আর্জেন্টাইন তারকার সাথে কাজ করার সুযোগটাই মেলেনি সাবেক রিয়াল মাদ্রিদ কোচের। তবে মেসিকে কোচিং না করালেও তাকে দলে পাওয়া যে কারো জন্য সম্মানের বলেই বিশ্বাস তার।

গত মাসে রোমার কোচের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয় মরিনহোকে। মৌসুমের মাঝপথে তাই সময়টা তার কাটছে বিশ্রামেই। এর মাঝেই সম্প্রতি ইনফ্লুয়েন্সার ওহমের ইউটিউব চ্যানেলে কথা বলেছেন অভিজ্ঞ এই কোচ।

সেখানে তারকা ফুটবলারদের মধ্যে তিনি কোচিং করাননি এমন কাউকে কোচিং করানোর কথা বলতে গিয়ে মেসির নাম তোলেন স্পেশাল ওয়ান খ্যাত এই কোচ। ‘উদাহরণ হিসেবে যদি বলি, আমি মেসিকে কখনো কোচিং করাইনি। আসলে কেউই মেসিকে কোচিং করাতে পারে না। এই ভাবনাটাই আমার কাছে  অযৌক্তিক মনে হয়। কারণ সে সবকিছু নিয়েই জন্মেছে। সে ফুটবলের সবকিছু জানে। সেই বরং আপনাকে কিছু শেখাতে পারে। আপনি শুধু এটুকু বলতে পারেন, ওকে দলে পাওয়া আপনার জন্য সম্মানের।’

অবশ্য শুধই মেসি নয়, কোচিং ক্যারিয়ারে আরও বড় কয়েকজন তারকাকে নিজ দলে দেখতে চেয়েছিলেন মরিনহো। তবে নানা কারনে তা আর দেখিনি আলোর মুখ, ‘ইন্টার মিলান ও রিয়াল মাদ্রিদে থাকতে আমি  ডি রসিকে চেয়েছিলাম, কিন্তু সেটা সম্ভব হয়নি। ইন্টারে আমি টট্টিকেও চেয়েছিলাম, যদিও সে সময় ওর বয়স হয়ে গিয়েছিল। এরপরেও ওকে পাইনি।’

রোমার চাকরি ছাড়ার পর থেকে মরিনহকে নিয়ে চারদিকে নানা গুঞ্জনই উড়ছে। যেখানে বার্সেলোনা সহ বেশ কিছু ইউরোপিয়ান ক্লাবের সাথে জোড়া হচ্ছে  ৬১  বছর বয়সী এই কোচের নাম। আবার অনেকেই বলছে সৌদি আরবই হতে যাচ্ছে তার পরবর্তী গন্তব্য।

 

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank