শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আল ইত্তিহাদেই থাকছেন বেনজেমা 

স্পোর্টস ডেস্ক

২৩:৪৫, ১ ফেব্রুয়ারি ২০২৪

২৬২

আল ইত্তিহাদেই থাকছেন বেনজেমা 

গুঞ্জন ছিল সৌদি আরবের ক্লাব আল ইত্তিহাদ ছাড়ছেন করিম বেনজেমার। তবে এ মৌসুমে সৌদি ক্লাবেই থাকছেন ব্যালন ডি'অর জয়ী এই ফুটবলার। আল ইত্তিহাদের ঘনিষ্ঠ এক সূত্র ইএসপিএন’কে এই তথ্য নিশ্চিত করেছে।

জানুয়ারির শুরুতে বেনজেমাকে নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়। ধারণা করা হয়েছিল ছয় মাসেই সৌদি আরবের ক্যারিয়ার শেষে আবারো ইউরোপে ফিরতে যাচ্ছেন সাবেক এই রিয়াল তারকা। জানুয়ারি ট্রান্সফার উইন্ডোকে এক্ষেত্রে ইউরোপের অনেক শীর্ষ ক্লাবই কাজে লাগাতে আগ্রহী ছিল। যদিও ফরাসি এই তারকা ভালভাবেই বুঝতে পেরেছিলেন আল ইত্তিহাদ কোনভাবেই তাকে ছাড়বে না। কিন্তু ইউরোপিয়ান ক্লাবগুলোর আগ্রহের ভিত্তিতে কিছুটা হলেও সম্ভাবনা তৈরি হয়েছিল। 

চেলসি ও তার ঘরের মাঠ লিঁও বেনজেমাকে পেতে কাজ শুরু করেছিল বলে ইএসপিএনের এক প্রতিবেদনে বলা হয়েছিল। যদিও শেষ পর্যন্ত আল ইত্তিহাদ বেনজেমাকে মধ্যপ্রাচ্য ছাড়ার কোন অনুমতি দেয়নি। বরং তার পরিবর্তে সৌদি পেশাদার লিগের অন্য কোন ক্লাবে তাকে ধারে ছেড়ে দেওয়ার একটি প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু বেনজেমা সেই ধরনের কোন প্রস্তাবে সাড়া দেয়নি। 

৩৬ বছর বয়সী বেনজেমনার সঙ্গে আল ইত্তিহাদের তিন বছরের চুক্তি হয়েছে। গত গ্রীষ্মে ফ্রি এজেন্ট হিসেবে বেনজেমা দলে যোগ দিয়েছিলেন। কিন্তু প্রথম মৌসুমে তিনি আল ইত্তিহাদকে সন্তুষ্ট করতে পারেননি। এই মুহূর্তে সৌদি পেশাদার লিগে আল ইত্তিহাদ টেবিলের সাত নম্বরে রয়েছে। লিগ টেবিলের শীর্ষে থাকা আল হিলালের থেকে ২৫ পয়েন্ট পিছিয়ে রয়েছে বেনজেমার দল। 

এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ২৪ ম্যাচে ১৫ গোল করার পরও সৌদি গণমাধ্যমে বেনজেমার সমালোচনার শিকার হয়েছেন। ১৫ দিনের ছুটি কাটিয়ে বেনজেমা আল ইত্তিহাদের অনুশীলনে ফিরেছেন। রোববার কিংস কাপের কোয়ার্টার ফাইনালে আল ফয়সালির মোকাবেরা করবে আল ইত্তিহাদ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank