রোববার   ২৩ জুন ২০২৪ || ৮ আষাঢ় ১৪৩১ || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শুধু পিৎজা খেতেই ইতালি গেলেন দুই বান্ধবী!

সাতরং ডেস্ক

১৯:৫৫, ১৪ মে ২০২৪

১৯৫

শুধু পিৎজা খেতেই ইতালি গেলেন দুই বান্ধবী!

ভ্রমণপিপাসু মানুষেরা বিভিন্ন স্থানে ঘুরতে যাওয়ার পাশাপাশি সেখানকার ঐতিহ্যবাহী খাবারের স্বাদ নিয়ে থাকেন। কিন্তু নির্দিষ্ট একটি খাবার খাওয়ার জন্য কারও অন্য দেশে যাওয়ার ঘটনা খুব একটা শোনা যায় না। সম্প্রতি এমন এক ঘটনাই ঘটেছে ইংল্যান্ডে। শুধু পিৎজা খেতেই ইংল্যান্ড থেকে ইতালি যান দুই বান্ধবী।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানা যায়, ইংল্যান্ডের লিভারপুল থেকে এক দিনের ছুটিতে মোরহান বোল্ড ও জেস উডার নামের দুই বান্ধবী উড়ে যান পিৎজার দেশ ইতালিতে। কেবল পিৎজা খেতেই ইতালির পিসা শহরে ভ্রমণ করেন তাঁরা।

স্থানীয় সংবাদমাধ্যম ম্যানচেস্টার ইভনিং নিউজের খবরে বলা হয়, দুই বান্ধবী এক দিনের ভ্রমণের পরিকল্পনা করেন। গত ২৪ এপ্রিল সকাল ৬টার ফ্লাইটে গিয়ে আবার সন্ধ্যা ৬টায় ফিরে আসেন। পরের দিন ঠিক সময়ে কর্মস্থলেও যোগ দিয়েছেন তাঁরা।

এই একদিনের বিদেশভ্রমণে মোরহান ও জেস পিৎজা খাওয়ার পাশাপাশি কেনাকাটা করেছেন ও ঘুরে বেড়িয়েছেন। এই সফরে তাঁদের খরচ হয়েছে ১৭০ পাউন্ড, যা বাংলাদেশি মুদ্রায় ২৩ হাজার ৩১৮ টাকা।

মোরহান বোল্ড বলেন, ‘লিভারপুল থেকে লন্ডনে যাওয়ার তুলনায় ইতালি ভ্রমণ কম খরচ হয়েছে আমাদের। লন্ডনের ইউস্টনে ট্রেনে যাতায়াত বাবদই খরচ হবে প্রায় ১০০ পাউন্ড। আর খাওয়ার খরচ তো বাদই দিলাম।’

এই ভ্রমণের অভিজ্ঞতাকে ‘পরাবাস্তব’ মনে হচ্ছিল উল্লেখ করে মোরহান বলেন, ‘এক দিনের সফর বেশ দারুণ ও সুবিধার। এর জন্য কোনো ব্যাগ গোছাতে হয় না। আমি একদিন ছুটি নিয়েছি, পরের দিন যথাসময়ে কাজেও যোগ দিয়েছি।’

মোরহান ও জেস লিভারপুল থেকে ম্যানচেস্টার বিমানবন্দরে গাড়ি চালিয়ে আসেন। সেখানেই গাড়ি পার্ক করে সকাল ৬টার ফ্লাইটে উড়াল দেন ইতালির পিসা। সারাদিন ঘুরে সন্ধ্যা ৬টায় ফিরে আসেন লিভারপুলে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank