রোববার   ২৩ জুন ২০২৪ || ৮ আষাঢ় ১৪৩১ || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

১৬ ঘণ্টা গাছ জড়িয়ে ধরে নারীর বিশ্বরেকর্ড

সাতরং ডেস্ক

১৯:৪৩, ১২ মে ২০২৪

১৫৭

১৬ ঘণ্টা গাছ জড়িয়ে ধরে নারীর বিশ্বরেকর্ড

একটি গাছকে দীর্ঘতম সময় ধরে জড়িয়ে ধরে রেখে বিশ্বরেকর্ড করলেন এক নারী। উগান্ডার বাসিন্দা ফেইথ প্যাট্রিসিয়া আরিওকোট একটি গাছকে টানা ১৬ ঘণ্টা ৬ সেকেন্ড আলিঙ্গন করে বিশ্বরেকর্ড গড়েছেন। কয়েকদিন আগে ঘানার বাসিন্দা আবুবকর তাহিরু ১ হাজার ১১০টি গাছকে জড়িয়ে ধরে বিশ্বরেকর্ড করেন।

৩৯ বছর বয়সী ফেইথ প্যাট্রিসিয়া পেশায় একজন পরিবেশকর্মী। অন্যদের গাছ লাগানোর জন্য উৎসাহিত করতে এবং তাদের রক্ষা করার জন্য মানুষের প্রয়োজনীয়তা তুলে ধরতে এই চ্যালেঞ্জের চেষ্টা করেছিলেন। সেই উদ্যোগ থেকেই এই কাজটি করেন।

এই রেকর্ডের জন্য একটি গাছ খুঁজছিলেন ফেইথ। অনেকটা বিয়েতে কনের পরা পোশাক যেমনভাবে নির্বাচন করা হয় সব খুঁটিনাটি দেখে, তেমন ভাবেই গাছ বাছাইয়ের ক্ষেত্রে নানা খুঁটিনাটি বিষয় দেখে নিয়েছেন তিনি।

এই রেকর্ডটি ‘দীর্ঘতম ম্যারাথন’ রেকর্ডের থেকে কিছুটা আলাদা, যেমন দীর্ঘতম রান্নার ম্যারাথন, যেখানে প্রতিদ্বন্দ্বীরা প্রতি ঘণ্টায় পাঁচ মিনিটের বিশ্রামের সময় পান। সেই রেকর্ডগুলো সাধারণত ২৪ ঘণ্টার বেশি সমপ্য ধরে হয়। কিন্তু ফেইথ কোনো সময় নষ্ট করতে চাননি।

ফেইথ ১৬ ঘণ্টা, পুরোটা সময় গাছটিকে জড়িয়ে ধরে রেখেছিলেন। এসময় গাছের কোনো একটা জায়গায় লেগে তার শরীরে কেটে গিয়েছিল। ব্যথায় কষ্ট পেয়েছেন, তবুও গাছটিকে ছাড়েননি। রেকর্ডটি করার আগে তিনি আরও দুইবার চেষ্টা করেছিলেন। কিন্তু কয়েক ঘণ্টা পরই বিভিন্ন কারণে ছেড়ে দেন। তৃতীয়বারের চেষ্টায় রেকর্ডটি করতে সক্ষম হন ফেইথ প্যাট্রিসিয়া।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank