মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ২ বৈশাখ ১৪৩১ || ০৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৪৫ দিন প্রশিক্ষণে মোবাইল চুরির চাকরি, বেতন পেতেন ৩৩ হাজার!

অপরাজেয় বাংলা ডেস্ক

১৫:২০, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

২০৫

৪৫ দিন প্রশিক্ষণে মোবাইল চুরির চাকরি, বেতন পেতেন ৩৩ হাজার!

প্রশিক্ষণ নিয়ে চুরির ঘটনা নতুন নয়। তবে প্রশিক্ষণের পর চুরির চাকরি পাওয়ার ঘটনা সত্যিই অবাক করার। সম্প্রতি ভারতের গুজরাটে এই পেশায় জড়িত দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে জানা যায়, মোবাইল চুরির জন্য রীতিমতো প্রশিক্ষণ নিয়েছিলেন বলে জানিয়েছেন আটককৃতরা। ৪৫ দিনের প্রশিক্ষণ শেষে ‘চাকরি’ পান। মাসে বেতন ছিল ২৫ হাজার রুপি, অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ৩৩ হাজার টাকা।

গুজরাট পুলিশ সূত্রে জানা গেছে, মোবাইল চুরির ওই চক্র দেশের বিভিন্ন রাজ্যে কাজ করত। ভিড়ের মধ্য থেকে কারও মোবাইল চুরি করে অন্য দেশে পাচার করাই ওই চক্রের প্রধান কাজ। আটক দুই ব্যক্তির নাম অবিনাশ মাহাতো (১৯) ও শ্যাম কুর্মি (২৬)। তাঁরা আগে ঝাড়খণ্ডে শ্রমিকের কাজ করতেন। পরবর্তীতে ৪৫ দিনের মোবাইল চুরির প্রশিক্ষণ নেন। এরপর চাকরি মেলে। এই কাজের জন্য মাসে ২৫ হাজার রুপি বেতন পেতেন।

চুরি করা মোবাইল ‘আনলক’ করে বাংলাদেশ এবং নেপালে পাঠানোর দায়িত্ব ছিল অবিনাশ ও শ্যামের ওপর। দু’জনের কাছ থেকে মোট ২৯টি আইফোন এবং ৯টি ওয়ান প্লাস ফোন জব্দ করেছে পুলিশ। সাধারণত একসঙ্গেই কাজ করতেন অবিনাশ ও শ্যাম। কাজ ছিল চুরির পরেই আনলক এবং বিদেশে পাচার। এই চক্রের মূলহোতাসহ অন্যান্যদের আটকের চেষ্টা করছে পুলিশ।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank