মঙ্গলবার   ২১ মে ২০২৪ || ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ || ১০ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ইন্টারনেট ছাড়াই ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ

সাই-টেক ডেস্ক

১৫:২১, ১৭ মার্চ ২০২৪

১৬৯

ইন্টারনেট ছাড়াই ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ

ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার মালিকানাধীন বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। এই প্ল্যাটফর্ম ব্যবহার করেন বিশ্বের কয়েক কোটি মানুষ। বলা হয়ে থাকে হোয়াটসঅ্যাপ এন্ড টু এন্ড এনক্রিপটেড। দুই ভাবে এই সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করা যায়। প্রথমত কম্পিউটারে, দ্বিতীয়ত স্মার্টফোনে। এজন্য প্রয়োজন ইন্টারনেট সংযোগ। যার কোনো বিকল্প নেই। তবে শিগগিরই ইন্টারনেট ছাড়াই ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ। কিন্তু কীভাবে সেটা সম্ভব?

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য নতুন বৈশিষ্ট্য প্রদান করছে। হোয়াটসঅ্যাপের প্রক্সি সাপোর্টের দরুণ এবার থেকে আপনার অ্যাপ ইন্টারনেট ছাড়াই চলতে শুরু করবে। সংস্থাটি আরও দাবি করেছে যে ব্যবহারকারীরা প্রক্সি সমর্থন নিলে মোবাইলের উচ্চ স্তরের গোপনীয়তা এবং সুরক্ষার উপর কোনও প্রভাব পড়বে না। ব্যবহারকারীদের কল এবং বার্তা এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড থাকবে। প্রক্সির মাধ্যমে হোয়াটসঅ্যাপ অ্যাক্সেস করার পরেও, অন্য কেউ আপনার বার্তা এবং কলগুলো অ্যাক্সেস করতে সক্ষম হবে না।

কীভাবে প্রক্সিতে সংযোগ করবেন হোয়াটসঅ্যাপ

এর জন্য, আপনার হোয়াটসঅ্যাপ আপডেট করতে হবে। সর্বশেষ সংস্করণটি খোলার পরে, আপনাকে ওপরের তিনটি বিন্দুতে ক্লিক করতে হবে। এখানে আপনি সেটিং অপশন পাবেন। ক্লিক করলে আপনি স্টোরেজ এবং ডেটার অপশন পাবেন। যেখানে ক্লিক করার পর আপনাকে প্রক্সিতে যেতে হবে।

এরপর আপনাকে Use Proxy-এ ক্লিক করতে হবে। এর পরে আপনাকে সেট প্রক্সিতে ট্যাপ করতে হবে এবং তারপরে একটি প্রক্সি ঠিকানা লিখতে হবে। এবার আপনাকে সেই ঠিকানাটি সংরক্ষণ করতে হবে। ঠিকানা লেখার পর যদি সবুজ রঙের টিক চিহ্ন দেখতে পান, তাহলে বুঝবেন আপনি প্রক্সি নেটওয়ার্কের সঙ্গে সংযুক্ত হয়েছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত