রোববার   ২৮ এপ্রিল ২০২৪ || ১৫ বৈশাখ ১৪৩১ || ১৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট

১২:৪৮, ২৬ অক্টোবর ২০২১

আপডেট: ১২:৫৮, ২৬ অক্টোবর ২০২১

১০৬০

নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

রাজধানীর নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে
রাজধানীর নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে

রাজধানীর নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টার পরে এ সংঘর্ষ হয়েছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, সমাবেশে আসার আগে তাদের ৫০ জনের বেশি নেতা কর্মীকে আটক করা হয়েছে।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ১১টার দিকে সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে বিএনপি সম্প্রীতি সমাবেশ করে। সমাবেশ শেষে মিছিল নিয়ে যাওয়ার পথে বেলা সাড়ে ১১টার দিকে নাইটিঙ্গেল মোড়ে পুলিশের সঙ্গে বিএনপির নেতা কর্মীদের সংঘর্ষ শুরু হয়।

এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতা কর্মীদের ধাওয়া, ইটপাটকেল, ফাঁকা গুলি, কাঁদানে গ্যাস ছোড়ার ঘটনা ঘটে। পরে বিএনপির নেতা কর্মীরা বিভিন্ন গলিতে অবস্থান নেন। প্রায় ১০ মিনিট ধরে এই সংঘর্ষ চলে।

মতিঝিল জোনের উপকমিশনার (ডিসি) আবদুল আহাদ জানান, বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে আমরা বাধা দিইনি। তাদের মিছিলের অনুমতি ছিল না। তবু তারা মিছিল করছিলেন। তিনি বলেন, বিএনপিই পুলিশের ওপর হামলা চালায়। পরে পুলিশ আত্মরক্ষার্থে তাদের ধাওয়া দেয়।

সমাবেশে এক হাজারের বেশি নেতা কর্মী উপস্থিত ছিলেন। সমাবেশকে কেন্দ্র করে সকাল ১০টা থেকে ওই এলাকায় যান চলাচল বন্ধ ছিল। সকাল থেকেই সমাবেশস্থলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন ছিল।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত