মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ || ১৭ বৈশাখ ১৪৩১ || ১৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কঠোর নিষেধাজ্ঞার চতুর্থ দিনে জনশূন্য চট্টগ্রাম

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৫:৪৯, ১৭ এপ্রিল ২০২১

আপডেট: ১৫:৫০, ১৭ এপ্রিল ২০২১

৫৫৭

কঠোর নিষেধাজ্ঞার চতুর্থ দিনে জনশূন্য চট্টগ্রাম

চলমান করোনা সংক্রমণ রোধে সরকারের কঠোর নিষেধাজ্ঞায় জনশূন‌্য রয়েছে চট্টগ্রাম মহানগরী। নগর এবং আন্তজেলা, পিএবি, আরাকান সড়ক-মহাসড়কে নেই কোনো যানবাহন। ওষুধের দোকান ছাড়া বন্ধ রয়েছে সব ধরনের দোকানপাট এবং ব্যবসা প্রতিষ্ঠান।

শনিবার (১৭ এপ্রিল) সকালে চতুর্থ দিনের লকডাউনের শুরু থেকে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকা ঘুরে এই চিত্র দেখা গেছে। সকাল থেকে চট্টগ্রাম নগরীর ব্যস্ততম সড়ক বহদ্দার হাট, জিইসি মোড়, কোতোয়ালি, আগ্রাবাদ, বন্দর, চাক্তাই বাণিজ্যিক এলাকাসহ বেশ কয়েকটি এলাকা ঘুরে পুরোপুরি জনশূন‌্য নগরীর চিত্র পরিলক্ষিত হয়েছে।

অন্যদিকে দক্ষিণ চট্টগ্রামের পিএবি, আরাকান, আনোয়ারা, বাঁশখালি, পটিয়া, সাতকানিয়া, চন্দনাইশ রোডে কোন যানবাহন দেখা যায়নি। উপজেলাধীন বাজার, শপিংমল, দোকান বন্ধ দেখা যায়। কঠোর নজরদারীতে রয়েছে পুলিশ প্রশাসন। দীর্ঘ সময় পর পর কখনো আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর গাড়ি দেখা যায়, মাঝে মাঝে অ্যাম্বুলেন্স কিংবা জরুরি খাদ্যপণ্যবাহী গাড়ি চলাচল করতে দেখা যায়। 

মাঠ পর্যায়ে দায়িত্বরত সিএমপি অতিরিক্ত উপ কমিশনার (উত্তর) আবু বকর সিদ্দিক জানান, করোনা চলাকালীন সময় থেকে সাধারণ মানুষের সুরক্ষায় মাঠে থেকে দায়িত্ব পালন করছে পুলিশ প্রশাসন। সাধারণ মানুষ যাতে লকডাউনে অপ্রয়োজনে ঘরের বাইরে বের না হয় সে ব্যাপারে কঠোর ভাবে সতর্ক রয়েছে। চেকিংয়ে জোরালো প্রস্তুতিতে পুলিশ প্রশাসন।

তিনি আরও জানান, দ্বিতীয় দফা নিষেধাজ্ঞার প্রথম দিন সকাল থেকে চট্টগ্রাম নগরীতে জরুরি সেবার আওতাভুক্ত গাড়ি ছাড়া অন্য কোনো ধরনের যানবাহন চলাচল করছে না। সাধারণ মানুষজনও অপ্রয়োজনে রাস্তায় নেই এবং আন্তঃজেলা সড়ক-মহাসড়কেও কোনো যানবাহন চলছে না। এই কঠোর নির্দেশনা অমান্য করে এখন পর্যন্ত কাউকে বাসার বাইরে বের হতে দেখা যায়নি। তবুও যে স্থানে বের হওয়ার খবর পাচ্ছি আমরা জোরালো পদক্ষেপ নিচ্ছি। অন্যদিকে, শহরের বাইরের বিভিন্ন উপজেলাতেও কঠোরভাবে লকডাউন মানছে সাধারণ মানুষ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত