শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

‘যুক্তরাষ্ট্রের সঙ্গে শত্রুতা করে রাশিয়ার বন্ধুত্ব চায় না বাংলাদেশ’

অপরাজেয় বাংলা ডেস্ক

১৩:৫২, ১২ ফেব্রুয়ারি ২০২৪

১৮৯

‘যুক্তরাষ্ট্রের সঙ্গে শত্রুতা করে রাশিয়ার বন্ধুত্ব চায় না বাংলাদেশ’

যুক্তরাষ্ট্রের সঙ্গে শত্রুতা বা সম্পর্ক নষ্ট করে বাংলাদেশ রাশিয়ার সঙ্গে বন্ধুত্ব করতে চায় না বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে যেন শত্রুতা না হয়, সেজন্য ভিন্ন কৌশলে রুপপুরের জন্য বেশ কিছু জিনিস আনা হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ভি মান্টিটস্কির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যুক্তরাষ্ট্রের নির্বাচনে কি হবে সেটা বোঝা যাচ্ছে না। পরিস্থিতি কখন কী হয় বলা যায় না। সবকিছু মিলে ২০২৪ সালে কী রেজাল্ট হচ্ছে, তা বলা যাচ্ছে না।

বিএনপির ১৩ নেতার জেলে মৃত্যুর অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিষয়টি আমার জানা নেই। কে কখন মারা গেছে সেই তথ্য কোথায়, এর প্রমাণ কোথায়?

তিনি বলেন, বিএনপিকে পাত্তা দিচ্ছি না এমন না। কার অবস্থা কখন কী হয় বলা যায় না।

বাজার নিয়ন্ত্রণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, কথা বেশি না বলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তবে রাতারাতি বাজার নিয়ন্ত্রণ করা যায় না। বিশ্ব পরিস্থিতির ওপর অনেক কিছু নির্ভর করে।

মেট্রোরেলের চাহিদা ও ভিড় প্রসঙ্গে তিনি বলেন, মেট্রো তো বাংলাদেশ রেলওয়ে না যে যখন তখন বগি বাড়াবো। এটা তো একটা প্রযুক্তিগত বিষয়। পৃথিবীর কোথাও ৫ থেকে ৬টির বেশি বগি মেট্রোরেলে নেই। তবে চাহিদা যেহেতু বেড়েছে, ১০ মিনিট থেকে ৮ মিনিট পরপর মেট্রো দেওয়া যায় কি না পরিকল্পনা চলছে।

মন্ত্রিসভার পরিধি বাড়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এটা প্রধানমন্ত্রী বলতে পারেন। তবে এখানে সময় মতো কিছু জায়গায় যেমন শ্রম মন্ত্রণালয় ও সংস্কৃত মন্ত্রণালয় (যেখানে এখনও মন্ত্রী ও প্রতিমন্ত্রী দেওয়া হয়নি) এগুলোতে কোনো না কোনো সময় মন্ত্রী আসবে।

তিনি বলেন, এটা আমার মনে হয় সংরক্ষিত মহিলা আসনগুলো আসার পরে, মন্ত্রী আসতে পারে। সেই হিসেবে এর পরে চিন্তাভাবনা। প্রধানমন্ত্রীর এখতিয়ারে তিনি এটা করবেন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত