বৃহস্পতিবার   ১৩ জুন ২০২৪ || ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৪ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

হুইপের মামলায় পুলিশ কর্মকর্তাকে ৫ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:৪১, ২৭ মার্চ ২০২৩

৩৪৮

হুইপের মামলায় পুলিশ কর্মকর্তাকে ৫ লাখ টাকা জরিমানা

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সেই পুলিশ পরিদর্শক (বরখাস্ত) মাহমুদ সাইফুল করিম ওরফে সাইফ আমিনকে পাঁচ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। জরিমানার অর্থ অনাদায়ে তাকে ১৮ মাস কারাভোগ করতে হবে।

সোমবার (২৭ মার্চ) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

তবে জরিমানার টাকা জমা দিলে আসামির কারাভোগ করতে হবে না বলে বিচারক রায়ে উল্লেখ করেছেন।

ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (২) ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় মাহমুদ সাইফুল করিমকে দুই লাখ টাকা জরিমানার আদেশ দেন আদালত। জরিমানা অনাদায়ে তাকে ৯ মাসের কারাভোগ করতে হবে। এছাড়া একই আইনের ২৯ (২) ধারায় তাকে তিন লাখ টাকা জরিমানা, অনাদায়ে তাকে ৯ মাসের কারাভোগ করতে হবে। দুই ধারার সাজা পৃথকভাবে চলবে বলে বিচারক রায়ে উল্লেখ করেন।

২০১৯ সালের ২৫ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে পাঁচ বছরে ১৮০ কোটি টাকা জুয়ার আসর থেকে আয়ের অভিযোগ করে ষ্ট্যাটাস দেয়ায় অভিযোগে মাহমুদ সাইফুল করিমের বিরুদ্ধে জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী মামলাটি দায়ের করেন।

মামলায় বলা হয়, চলমান ক্যাসিনো বিরোধী অভিযানে বাদীর কোথায় নাম আসে নাই। তাই বাদীর বিরুদ্ধে করা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। যা প্রকাশের মাধ্যমে বাদী সামাজিক ও রাজনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন। ২০২০ সালের ১০ ফেব্রুয়ারি মামলাটির প্রতিবেদন দাখির করেন তদন্ত কর্মকর্তা সিটিটিসির স্যোশাল মিডিয়া মনিটরিং টিমের পুলিশ পরিদর্শক নাজমুল নিশাত।

প্রতিবেদনে উল্লেখ করেন, বাদীর বিরুদ্ধে আসামির দেয়া বিতর্কিত পোস্টটি বিভিন্ন জাতীয় প্রিন্ট ও অনলাইন মিডিয়াতে ব্যাপক প্রচার ও প্রকাশ হয়। এতে বাদী সামাজিক, পারিবারিক, রাজনৈতিক ও বন্ধু মহলে বিরক্ত, অপমান, অপদস্থ ও হেয় প্রতিপন্ন হন। সামাজিক, পারিবারিক ও বন্ধু মহলে ব্যাপক মানহানি ঘটে। যার ফলে বাদীর নির্বাচনী এলাকায় শান্তিপ্রিয় জনগণের মধ্যে অস্থিরতা সৃষ্টি হয়ে আইন-শৃঙ্খলার অবনতি ঘটার উপক্রম হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত