শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ব্যান্ডদল ‘মেঘদল’র বিরুদ্ধে মামলা: পিবিআইকে তদন্তের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৩২, ৩১ অক্টোবর ২০২১

৮১৬

ব্যান্ডদল ‘মেঘদল’র বিরুদ্ধে মামলা: পিবিআইকে তদন্তের নির্দেশ

মেঘদল ।। ছবি: সংগৃহিত
মেঘদল ।। ছবি: সংগৃহিত

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে বাংলাদেশের ব্যান্ড দল মেঘদলের বিরুদ্ধে ইমরুল হাসান নামে এক আইনজীবী মামলা দায়ের করেছেন। 

রবিবার (৩১ অক্টোবর) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলামের আদালত পিবিআইকে অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ১ ডিসেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

গত ২৮ অক্টোবর মেঘদলের সাতজনের বিরুদ্ধে মামলার আবেদন করেন ইমরুল হাসান নামে এক আইনজীবী। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশের দিন ৩১ অক্টোবর দিন ধার্য করেছিলেন।

মামলার আসামিরা হলেন- মেঘদলের ভোকাল শিবু কুমার শিল, মেজবা-উর রহমান সুমন, গিটারিস্ট-ভোকাল রাশিদ শরীফ শোয়েব, বেজ গিটারিস্ট এম জি কিবারিয়া, ড্রামস আমজাদ হোসেন, কিবোর্ড তানভির দাউদ রনি, বাঁশি সৌরভ সরকার।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৬ অক্টোবর তিনি বাসায় অবস্থানকালে সকাল ৭ টার দিকে ইউটিউবে ঢুকেন। বিভিন্ন ভিডিও দেখাকালে দেখতে পান প্রিয় নবী হযরত মোহাম্মাদ (স:) এর একটি দোয়া বা ইসলামি প্রার্থনা তথা তালবিয়া নিয়ে ইসলামে নিষিদ্ধ বাদ্য বাজনা তথা আধুনিক মিউজিক ইন্সট্রুমেন্ট দিয়ে বিকৃত সুরে গান আকারে বিকৃতাকারে অশ্রদ্ধার সাথে উদ্দেশ্যমূলকভাবে মাতালের মতো গাওয়া হচ্ছে। এ দোয়া বা হাদিস বা প্রার্থনা প্রতিটি মুসলিম মানুষের কাছে বিশুদ্ধ এবং পবিত্র। এ দোয়া বা প্রার্থনা সাধারনত হজের সময় বিনয়ের সাথে শ্রদ্ধাভক্তির সাথে পাঠ করা হয়। 

এজাহারে আরও বলা হয়, গানের অনুষ্ঠানটি টিএসসিতে ভাস্কর্য এর সামনে করা হয় এবং পিছনে সাইনবোর্ড আকারে লেখা ছিল সহিংসতা। গানের মধ্যে আরো দেখা যায় যে, কালিমার অংশও গানের তালে পাঠ করা হয়। এ গান তার ধর্মানুভূতিতে আঘাত হেনেছে। ধর্মীয় অনুভূতিতে আঘাত করায় পরে তিনি কদমতলী থানায় মামলা করতে যান। তবে থানা কর্তৃপক্ষ মামলা গ্রহন না করে তাকে আদালতে মামলা করার পরামর্শ দেন।

মামলার আবেদনে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় জারির আবেদন করেন এই বাদী।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত