মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ || ১৭ বৈশাখ ১৪৩১ || ১৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শিমুলিয়া-বাংলাবাজার রুটে চালু হয়নি ফেরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মুন্সিগঞ্জ

১৪:৪৭, ১৫ অক্টোবর ২০২১

৩৬৭

শিমুলিয়া-বাংলাবাজার রুটে চালু হয়নি ফেরি

পরীক্ষামূলকভাবে একটি ফেরি সফলভাবে যান পারাপার করলেও স্রোতের গতি বাড়ায় শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত বহাল রেখেছে বিআইডাব্লিউটিসি। এক সপ্তাহ পর পর্যবেক্ষণ টিম রুটটি পরিদর্শন করে পরবর্তী সিদ্ধান্ত নেবে বলে জানা গেছে।

দীর্ঘ ৪৭ দিন বন্ধ থাকার পর গত ৪ অক্টোবর সীমিতভাবে ফেরি চলাচল শুরু হলেও মাত্র ৭ দিন চালু থাকার পর অস্বাভাবিক স্রোতের কারণে ১১ অক্টোবর আবারও ফেরি বন্ধ ঘোষণা করে বিআইডাব্লিউটিসি।

বন্ধের ৪দিনের মাথায় পরীক্ষামূলকভাবে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বেলা ১২টার দিকে ফেরি কুঞ্জলতা ৩৪টি যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাট ছেড়ে যায়। বাংলাবাজার ঘাটে যানবাহন পার করে পর্যবেক্ষকসহ ২২টি যানবাহন নিয়ে আবার শিমুলিয়া ঘাটে ফিরে আসে।

পর্যবেক্ষক টিমে থাকা বিআইডাব্লিউটিসি পরিচালক (বাণিজ্য) এসএম আশিকুজ্জামান জানিয়েছেন, পরীক্ষামূলকভাবে ফেরিটি যানবাহন নিয়ে নিরাপদে ঘুরে আসলেও স্রোতের গতি না কমায় চালু করা যাচ্ছে না ফেরি। তবে সাতদিন পর আবার চালুর চেষ্টা করা হবে। এখন দিনের বেলায় ৮৭ টি লঞ্চ ও ১০১টি স্পিডবোটে যাত্রী পারাপার করা হচ্ছে। 

এর আগে স্রোতের কারণে পদ্মা সেতুর পিলারে বারবার ফেরির ধাক্কার ঘটনায় শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে গত ১৮ আগস্ট থেকে ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছিল বিআইডব্লিউটিসি। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত