মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ || ১৭ বৈশাখ ১৪৩১ || ১৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আমলাতন্ত্র আজ আমলালীগ হয়ে গেছে: মির্জা ফখরুল

ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট, ঠাকুরগাঁও

১৫:৫৬, ৮ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৬:০৫, ৮ সেপ্টেম্বর ২০২১

৩৮৯

আমলাতন্ত্র আজ আমলালীগ হয়ে গেছে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতায় টিকে থাকতে গিয়ে আর অবৈধভাবে গদি ধরে রাখতে আওয়ামী লীগ এখন আর আওয়ামী লীগ নেই। আমলাতন্ত্রকে যথেচ্ছ ব্যবহার করতে গিয়েই তাদের আজ এ অবস্থা। প্রকৃতপক্ষে আমলাতন্ত্র এখন আমলা লীগ হয়ে গেছে, আর এ আমলা লীগ বানাতে গিয়েই তারা এখন রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে।  

বুধবার (৮ সেপ্টেম্বর) মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার নিজ নির্বাচনী এলাকা ঠাকুরগাঁওয়ে আশ্রমপাড়া হাওলাদার কমিউনিটি সেন্টারে জেলা বিএনপির বর্ধিত সভায় এ কথা বলেন।

দলীয় নেতা কর্মীদের মামলার প্রসঙ্গ তুলে মির্জা ফখরুল বলেন, বিচার বিভাগ থেকে শুরু করে প্রশাসন, পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীসহ সমস্ত রাষ্ট্রযন্ত্রগুলোকে তারা দলীয়ভাবে নিয়ন্ত্রণ করছে। একটি গণতান্ত্রিক রাষ্ট্রে কল্পনাও করা যায় না ৩৫ লাখ রাজনৈতিক মামলা হয়। কিন্তু এই ফ্যাসিস্টবাদী সরকার সেই কল্পনাকেও হার মানিয়েছে। কথা বললেও মামলা, কোথাও মিটিং করলেও মামলা। মামলা হামলা বন্ধ করে তিনি সরকারকে পদত্যাগ করে একটি সকলের কাছে গ্রহনযোগ্য নির্বাচনের আয়োজন করতে আহবান জানান।

তিনি আরও বলেন, অবশ্যই নতুন করে নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচনকালীন সময়ে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। যেটা জনগণের কাছে গ্রহনযোগ্য হয় সেটাই হবে বিএনপির একমাত্র দাবি। এ দাবি আদায়ের লক্ষ্যে সমস্ত দল মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই সংগ্রামে একসাথে কাজ করতে হবে। ইতিপূর্বে সকল রাজনৈতিক মামলা তুলে নিতে আমরা আহবান করেছি এবং নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের মধ্য দিয়ে নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সরকার গঠনের মাধ্যমে নতুন করে নির্বাচনের আয়োজন করতেও এশাধিকবার বলেছি। এটাই সরকারের প্রতি আমাদের সবচেয়ে বড় আহ্বান।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত