শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ || ২ আশ্বিন ১৪২৮ || ০৭ সফর ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রবিবার আধাবেলা বাস চলবে

স্টাফ করেসপন্ডেন্ট

২২:৫৬, ৩১ জুলাই ২০২১

১৪৬

রবিবার আধাবেলা বাস চলবে

সরকারের পক্ষ থেকে অর্ধেক বেলার জন্য বাস চালুর ঘোষণা এসেছে
সরকারের পক্ষ থেকে অর্ধেক বেলার জন্য বাস চালুর ঘোষণা এসেছে

রপ্তানিমুখী কারখানা রবিবার (১ আগস্ট) থেকে খুলে দেওয়ার ঘোষণার পর চাকরি বাঁচাতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ঢাকামুখী হাজারো শ্রমিক। শনিবার দিনভর এমন ভোগান্তি শেষে রাতে সরকারের পক্ষ থেকে অর্ধেক বেলার জন্য বাস চালুর ঘোষণা এসেছে।

শনিবার (৩১ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করে তথ্য অধিদপ্তর। এক বিবৃতিতে বলা হয়েছে, রপ্তানিমুখী শিল্পের শ্রমিক ও সংশ্লিষ্টদের কাজে যোগদানের সুবিধার্থে এখন থেকে রবিবার দুপুর ১২টা পর্যন্ত গণপরিবহন চালুর সিদ্ধান্ত হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে এখন ঈদুল আজহা পরবর্তী ১৪ দিনের কঠোর লকডাউন চলছে। এই বিধিনিষেধে সড়ক, রেল ও নৌপথে গণপরিবহন (অভ্যন্তরীণ বিমানসহ) ও সব যানবাহন চলাচল বন্ধ করা হয়।

ব্যবসায়ীদের অনুরোধে ১ আগস্ট থেকে শিল্পকারখানা চালুর অনুমতি দেয় সরকার। শুক্রবার এই খবর প্রকাশের পর দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকার পথ ধরেছেন শ্রমিকেরা। গণপরিবহন বন্ধ থাকায় ভ্যান-রিকশাসহ নানাভাবে ঢাকায় আসছেন তারা।

শনিবার ঢাকার প্রবেশপথগুলোতে বহু মানুষকে হেঁটে আসতে দেখা যায়। ঢাকামুখী মানুষের ঢল নামে শিমুলিয়া ও পাটুরিয়া ফেরিঘাটে।

স্বরাষ্ট্রমন্ত্রী রাতে গণমাধ্যমতকে বলেন, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে শ্রমিকদের আনার জন্য আজ এবং কাল বাস চলাচলে বাধা না দেওয়ার অনুরোধ করা হয়েছে। এই বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ব্যবস্থা নিয়েছে।
 

DBBL Agent Banking Cash In Cash Out
খবর বিভাগের সর্বাধিক পঠিত