মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ || ১৬ বৈশাখ ১৪৩১ || ১৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিএনপি নেতৃত্বাধীন জোট ছাড়ার ঘোষণা জমিয়তে উলামার

স্টাফ করেসপন্ডেন্ট

২০:০২, ১৪ জুলাই ২০২১

৪৮৩

বিএনপি নেতৃত্বাধীন জোট ছাড়ার ঘোষণা জমিয়তে উলামার

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম। বুধবার (১৪ জুলাই) এক জরুরি বৈঠকে জোট ছাড়ার সিদ্ধান্ত নেয় দলটি।

দলের ভারপ্রাপ্ত সভাপতি জিয়া উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে সহ-সভাপতি উবায়দুল্লাহ ফারুক, সহ-সভাপতি আব্দুল বসীর, ভারপ্রাপ্ত মহাসচিব বাহাউদ্দীন জাকারিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে লিখিত বক্তব্যে বাহাউদ্দীন জাকারিয়া বলেন, ‘দেশের স্বাধীনতা, সার্বভৌম রক্ষা, গণমানুষের অধিকার প্রতিষ্ঠাসহ আল্লাহর জমিনে আল্লাহর নেজাম প্রতিষ্ঠার সংগ্রামে জমিয়ত নিয়োজিত।’

‘বিশেষ এক পরিস্থিতিতে জমিয়তে উলামায়ে ইসলাম বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে নির্বাচনী ঐক্য গড়ে তোলে’ উল্লেখ করে এই জমিয়াত নেতা বলেন, ‘এর ধারাবাহিকতায় জমিয়াত ঐক্যবদ্ধভাবে কয়েকটি জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করে। কিন্তু, অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হয় যে জোটের শরিক দলের যথাযথ মূল্যায়ন না করা, সম্প্রতি শরিক দলগুলোর মতামত না নিয়ে তিনটি আসনের উপনির্বাচন এককভাবে বর্জন, বিএনপি মহাসচিবের ‘শরিয়া আইনে’ বিশ্বাসী না হওয়ার বক্তব্য, দেশব্যাপী আলেম উলামাদের জেল-জুলুমের প্রতিবাদ না করা এবং জোটের শীর্ষ নেতা জমিয়ত মহাসচিব আল্লামা নুর হোসাইন কাসেমীর মৃত্যুর পর বিএনপির পক্ষ থেকে সমবেদনা না জানানো ও জানাজায় অংশ না নেওয়ায় জমিয়তের তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়।’

‘তাই, জমিয়ত মনে করে ২০ দলীয় জোট থেকে সমর্থন প্রত্যাহার করাই জমিয়তের জন্য কল্যাণকর,’ লিখিত বক্তব্যে বলা হয়।

সভায় সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের বিরোধিতা করে আন্দোলনের পরিপ্রেক্ষিতে গ্রেফতার হওয়া জমিয়ত নেতৃবৃন্দসহ সব নেতৃবৃন্দের শিগগির মুক্তির দাবি জানানো হয়।

এছাড়া, জমিয়ত নেতৃবৃন্দের বিরুদ্ধে যে সব মামলা করা হয়েছে, সে সব মামলা অবিলম্বে প্রত্যাহার ও হয়রানি বন্ধের দাবি জানানো হয়।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত