সোমবার   ২২ জুলাই ২০২৪ || ৬ শ্রাবণ ১৪৩১ || ১২ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দেশে ডেঙ্গুতে মৃতের সংখ্যা ৮০০ ছাড়ালো

অপরাজেয় বাংলা ডেস্ক

২১:০৯, ১৬ সেপ্টেম্বর ২০২৩

২৯২

দেশে ডেঙ্গুতে মৃতের সংখ্যা ৮০০ ছাড়ালো

দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় সারাদেশে ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮০৪ জনে। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৫৯৮ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১০ হাজার ৩৩৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন।

শনিবার (১৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, গত চব্বিশ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকায় পাঁচ জন এবং ঢাকার বাইরে ৯ জন চিকিৎসাধীন ছিলেন। নতুন করে ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ৮৮১ জন ঢাকার এবং ঢাকা শহরের বাইরে ১ হাজার ৭১৭ জন। সারাদেশে মোট ১০ হাজার ৩৩৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন, এর মধ্যে ঢাকাতেই ৪ হাজার ২০৮ জন, বাকি ৬ হাজার ১২২ জন ঢাকার বাইরে অন্য বিভাগে।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ১ লাখ ৬৪ হাজার ৫৬২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭২ হাজার ৩৩৮ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৯২ হাজার ১৭৮ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৫৩ হাজার ৪২৮ জন। ঢাকায় ৬৭ হাজার ৬২৪ এবং ঢাকার বাইরে ৮৫ হাজার ৮০৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালে ডেঙ্গুতে মৃত্যু হয়েছিল ১৭৯ জনের। ২০২০ সালে ৭ জন, ২০২১ সালে ডেঙ্গুতে মৃত্যু হয় ১০৫ জনের এবং ২০২২ সালে ডেঙ্গুতে মৃত্যু হয় ২৮১ জনের।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত