বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ || ১৮ বৈশাখ ১৪৩১ || ২১ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ইউএনএফসিসিসিতে পর্যবেক্ষকের মর্যাদা পেলো বিএনএনআরসি

নিউজ ডেস্ক

১৮:২০, ১২ অক্টোবর ২০২১

৫৪৭

ইউএনএফসিসিসিতে পর্যবেক্ষকের মর্যাদা পেলো বিএনএনআরসি

বিএনএনআরসি
বিএনএনআরসি

বাংলাদেশ এনজিও নেটওয়ার্ক ফর রেডিও এন্ড কমিউনিকেশন (বিএনএনআরসি) আনুষ্ঠানিকভাবে জাতিসংঘ ফ্রেমওয়ার্ক কনভেনশন অন ক্লাইমেট চেঞ্জ বিষয়ক অনুমোদিত পর্যবেক্ষক সংস্থার মর্যাদা পেয়েছে।

এই নতুন মর্যাদা বিএনএনআরসিকে জলবায়ু পরিবর্তন বিষয়ক টেকসই আলোচনার প্রক্রিয়ায় সাথে আরো জোরালোভাবে যুক্ত করেছে এবং জলবায়ু পরিবর্তন বিষয়ক বিতর্কের মধ্যে কমিউনিটি মিডিয়ার দৃশ্যমানতা বৃদ্ধিতে এই প্রচেষ্টাকে আরো জারদার করবে।

https://unfccc.int/process/parties-non-party-stakeholders/non-party-stakeholders/admitted-ngos/list-of-admitted-ngos

জলবায়ুু পরিবর্তন বিএনএনআরসিএর জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয় এবং এই প্রক্রিয়া শুরু হয়েছে বহুমাত্রিক অংশীজনদের নিয়ে সংলাপ আয়োজন, কমিউনিটি রেডিও সম্প্রচারের মাধ্যমে জলবায়ু বিষয়ক পরিবর্তনশীলতা মোকাবেলায় সক্ষমতা বৃদ্ধি এবং পরিবর্তনের সাথে অভিযোজন এর মাধ্যমে, সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় বিএনএনআরসি।

বিএনএনআরসি কোস্ট ট্রাস্ট ফাউন্ডেশনের সহযোগিতায় বাংলাদেশের উপকূলীয় এলাকায় কমিউনিটি রেডিওর মাধ্যমে ক্লাইমেট জাস্টিস রেজিলেন্স কার্যক্রম বাস্তবায়ন করে জাতিসংঘের মর্যাদাপূর্ণ তথ্য সমাজ বিষয়ক বিশ্ব সম্মেলন পুরষ্কার ২০১৯ এর চ্যাম্পিয়ন হিসাবে স্বীকৃতি পায়। https://bnnrc.net/climate-justice-resilience

এছাড়াও, বিএনএনআরসি, প্যারিস কমিটি অন ক্যাপাসিটি বিল্ডিং (পিসিসিবি) এবং দ্য নাইরোবি ওয়ার্ক: দি ইউএন এফসিসিসি নলেজ টু একমন হাব ফর ক্লাইমেট এডাপটেশন অ্যান্ড রেজিলিয়েন্স বাংলাদেশ এর একটি সদস্য সংগঠন হিসেবে যোগ দিচ্ছে ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত