মঙ্গলবার   ০৭ মে ২০২৪ || ২৪ বৈশাখ ১৪৩১ || ২৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মঙ্গলবার ব্যাংকে লেনদেন চলবে ১০টা-৩টা

স্টাফ করেসপন্ডেন্ট

২৩:৩৪, ১২ এপ্রিল ২০২১

আপডেট: ২৩:৩৬, ১২ এপ্রিল ২০২১

৫০২

মঙ্গলবার ব্যাংকে লেনদেন চলবে ১০টা-৩টা

মঙ্গলবার ব্যাংকে লেনদেন চলবে ১০টা-৩টা
মঙ্গলবার ব্যাংকে লেনদেন চলবে ১০টা-৩টা

দেশজুড়ে সর্বাত্মক কঠোর নিষেধাজ্ঞা বাস্তবায়নের আগের দিন মঙ্গলবার (১৩ এপ্রিল) ব্যাকিং লেনদেনের সময়সীমা সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত। লেনদেন দুঘন্টা বাড়ানোর এই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। এই কারণে কাল ব্যাংক খোলাও থাকবে বিকেল পাঁচটা পর্যন্ত।

**কঠোর বিধিনিষিধে শুধু ব্যাংকের বন্দর শাখা খোলা থাকবে

১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশের সব ব্যাংকের সব শাখা বন্ধ থাকায় মঙ্গলবার ব্যাংকগুলোতে প্রচুর লেনদেন হবে বলে কেন্দ্রীয় ব্যাংক ধারণা করছে। ব্যাংক কর্মকর্তারা যেন তাদের প্রাসঙ্গিক কাজ শেষ করতে পারে সে জন্য শাখাগুলো এদিন বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে।

**ব্যাংক বন্ধ তাই পুঁজিবাজারও বন্ধ

এদিকে ১৪ থেকে ২১ এপ্রিল ব্যাংক বন্ধ থাকার কারণে এ সময়ে ব্যাংকগুলোর এটিএম বুথ থেকে দিনে এক লাখ টাকা পর্যন্ত তোলা যাবে। এ নিয়ে বাংলাদেশ ব্যাংক এক প্রজ্ঞাপন জারি করেছে। বর্তমানে বেশির ভাগ ব্যাংকের কার্ড দিয়ে দিনে ৫০ হাজার টাকা ও কিছু ব্যাংক থেকে বেশি টাকা করা যায়। 

করোনার সংক্রমণ প্রতিরোধে ৫ এপ্রিল থেকে সারা দেশে চলাচলে ও কাজে সরকারি বিধিনিষেধ আরোপ করা আছে। ওই বিধিনিষেধ অনুযায়ী ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত খোলা ছিল। সোমবার ব্যাংক চলে বেলা একটা পর্যন্ত।

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সরকারের জারি করা কঠোর সর্বাত্মক বিধিনিষেধের আওতায় সব ব্যাংক বন্ধ থাকবে। পাশাপাশি আর্থিক সেবা দেওয়া ব্যাংকের সব উপ-শাখা, বুথ ব্যাংকিং, এজেন্ট ব্যাংকিং সেবাও বন্ধ থাকছে। 

তবে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এই সময়ে সমুদ্র, স্থল ও বিমানবন্দর এলাকার ব্যাংক শাখা আমদানি-রপ্তানি কার্যক্রমের জন্য খোলা রাখা যাবে। পাশাপাশি রপ্তানিকারকদের প্রয়োজনে বৈদেশিক মুদ্রায় লেনদেন করা শাখা (এডি) নির্দিষ্ট দিনের জন্য খোলা রাখা যাবে। তবে বাংলাদেশ ব্যাংক কোনো ব্যাংক খোলা রাখার ব্যাপারে নির্দেশনা দেবে না।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত