শনিবার   ১১ মে ২০২৪ || ২৭ বৈশাখ ১৪৩১ || ০১ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৫ প্রিয় নম্বরে সেন্ডমানি খরচ ছাড়াই

নিউজ ডেস্ক

১৯:৪৭, ১ মার্চ ২০২১

৪৬৬

৫ প্রিয় নম্বরে সেন্ডমানি খরচ ছাড়াই

বিকাশ অফার
বিকাশ অফার

এখন থেকে পাঁচটি প্রিয় বিকাশ নম্বরে কোন খরচ ছাড়াই টাকা পাঠাতে পারবেন বিকাশ গ্রাহক। বিকাশ অ্যাপ ও *২৪৭# ডায়াল করে মাসে ২৫ হাজার টাকা পর্যন্ত কোন খরচ ছাড়াই সেন্ড মানি করার সুযোগ নিতে পারবেন বিকাশের ৫ কোটি গ্রাহক।
 
টাকা পাঠানোর সমার্থক ‘বিকাশ করা’ সেবাটির সুবিধা গ্রাহকের জন্য বিশেষ করে প্রান্তিক জনগোষ্ঠির কাছে আরো সহজ করে দিতেই এই উদ্যোগ নিয়েছে বিকাশ, খবর বিজ্ঞপ্তির।
 
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এমএফএস লেনদেনের সাম্প্রতিক তথ্য বিশ্লেষণে দেখা যায় প্রায় ৯০ শতাংশ গ্রাহকই মাসে সর্বোচ্চ পাঁচটি নম্বরে গড়ে ২৫ হাজার টাকা পর্যন্ত সেন্ড মানি করে থাকেন। ফলে এখন থেকে সিংহভাগ গ্রাহকই প্রিয়জনকে টাকা পাঠাতে পারবেন কোন খরচ ছাড়াই।

সেবাটি পেতে ক্যালেন্ডার মাস অনুযায়ী একজন গ্রাহক সর্বোচ্চ পাঁচটি বিকাশ গ্রাহক অ্যাকাউন্ট প্রিয় হিসেবে সংযোজন করে নিতে পারবেন। একবার সংযোজনের পর ক্যালেন্ডার মাস শেষ হলে প্রয়োজনমত বিকাশ নম্বর পরিবর্তনও করে নিতে পারবেন। 

বিকাশ অ্যাপ ও *২৪৭# উভয় চ্যানেলেই সহজ কয়েকটি ধাপে প্রিয় অ্যাকাউন্ট সংযুক্ত করতে পারবেন গ্রাহক। 

https://www.bkash.com/bn/priyonumber লিংকে ক্লিক করে প্রিয় অ্যাকাউন্ট  যুক্ত করার পদ্ধতির বিস্তারিত জানা যাবে। 

এদিকে, প্রতিমাসে ২৫ হাজার টাকার বেশি সেন্ড মানি করার ক্ষেত্রে পরবর্তী ৫০ হাজার পর্যন্ত প্রতি সেন্ড মানিতে ৫ টাকা এবং ৫০ হাজারের বেশি হলে প্রতি সেন্ড মানিতে ১০টাকা চার্জ প্রযোজ্য হবে। 

 প্রিয়জনের কাছে টাকা পাঠানোর প্রয়োজন থেকেই সেন্ড মানির সাথে শুরু হয়েছিল বিকাশের যাত্রা। তারপর নিত্যনতুন উদ্ভাবনী সেবায় সাধারণ মানুষের আস্থা অর্জন করে বিকাশ, একই সাথে সেন্ড মানি হয়ে ওঠে কোটি গ্রাহকের জীবনের অপরিহার্য অংশ। মূলত, সেন্ড মানি সেবার মাধ্যমেই ব্যাংকিং সেবার বাইরে থাকা জনগোষ্ঠি আর্থিক অন্তর্ভুক্তির আওতায় আসতে শুরু করে, যা পরর্বতীতে দেশের বৃহত্তর ডিজিটাল আর্থিক লেনদেনের যাত্রাপথকে প্রশস্ত করেছে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত