শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

১৪১ শীর্ষ করদাতাকে পুরস্কৃত করবে জাতীয় রাজস্ব বোর্ড

স্টাফ করেসপন্ডেন্ট

১২:৫৬, ২৭ জানুয়ারি ২০২১

আপডেট: ১২:৫৭, ২৭ জানুয়ারি ২০২১

১৬৬৩

১৪১ শীর্ষ করদাতাকে পুরস্কৃত করবে জাতীয় রাজস্ব বোর্ড

২০১৯-২০ অর্থবছরে সর্বাধিক আয়কর দেয়া ১৪১ ব্যক্তির তালিকা প্রস্তুত করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। তাদের সবাইকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হবে। 

এনবিআর এর গেজেট মতে, ব্যক্তিগত ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হবে ৭৬ জনকে। কোম্পানি ক্যাটাগরিতে ৫৩ ও অন্যান্য ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হবে ১২ জনকে। পুরস্কার হিসেবে সবাই পাবেন ট্যাক্স কার্ড, ক্রেস্ট এবং সনদ।

ব্যক্তিগত ক্যাটাগরিতে প্রবীণ নাগরিকদের মধ্যে আছেন গোলাম দস্তগীর গাজী, লতিফুর রহমান, মতিউর রহমান, আলীহোসাইন আকবরেলি এবং ডা. মোস্তাফিজুর রহমান।

ব্যবসায়িক ক্যাটাগরিতে পুরস্কার পাবেন হাজী মোঃ কাউস মিয়া, সৈয়দ আবুল হোসেন, নজরুল ইসলাম মজুমদার, নুরুজ্জামান খান ও মোহাম্মদ কামাল। 

বেতনভুক্ত চাকরিজীবী, সাংবাদিক ও চিকিৎসক ক্যাটাগরিতে পৃথকভাবে সর্বোচ্চ করদাতার পুরস্কার পাবেন রুবায়েত ফারজানা, মাহফুজ আনাম ও ডা. জাহাঙ্গীর কবির। 

আইনজীবী, প্রকৌশলী ও স্থপতি ক্যাটাগরিতে সর্বোচ্চ পুরস্কার পাবেন যথাক্রমে শেখ ফজলে নূর তাপস, রেজাউল করিম ও ফয়েজ উল্লাহ। 

ক্রীড়াবিদ ক্যাটাগরিতে সাকিব আল হাসান, অভিনেতা/অভিনেত্রী ক্যাটাগরিতে শাকিব খান রানা, সঙ্গীতশিল্পী ক্যাটাগরিতে তাহসান রাহমান খান, হিসাবরক্ষক ক্যাটাগরিতে মাশুক আহমেদ, নতুন করদাতা ক্যাটাগরিতে শিউলি আক্তার নিপা ও অন্যান্য ক্যাটাগরিতে পুরস্কার পাবেন কাজী ইকবাল হারুন পুরস্কার পাবেন। 

ব্যাংকিং ক্যাটাগরিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, নন-ব্যাংকিং ফিনান্স ক্যাটাগরিতে ইনফ্রাস্ট্রাকচার ডেভলপমেন্ট কো. লিমিটেড এবং টেলিযোগাযোগ ক্যাটাগরিতে গ্রামীণফোন এই পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে।

স্পেকট্রা ইঞ্জিনিয়ার্স লিমিটেড, নেসলে বাংলাদেশ লিমিটেড, তিতাস গ্যাস সংস্থা লিমিটেড, আকিজ জুট মিলস লিমিটেড, কোটস বাংলাদেশ লিমিটেড এবং ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডকে যথাক্রমে প্রকৌশল, খাদ্য ও মিত্র, শক্তি, পাট, স্পিনিং, টেক্সটাইল এবং ফার্মাসিউটিক্যালস এবং কেমিক্যালস বিভাগ থেকে নির্বাচিত করা হয়েছে।

প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়া, রিয়েল এস্টেট, তৈরি পোশাক, চামড়া ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা হিসেবে এই পুরস্কার পাবে যথাক্রমে মিডিয়া স্টার লিমিটেড, ইউডিসি কনস্ট্রাকশন লিমিটেড, এসিএস টেক্সটাইল বিডি লিমিটেড, বাটা জুতো সংস্থা বাংলাদেশ লিমিটেড এবং শেখ আকিজ উদ্দিন লিমিটেড।

এসএন কর্পোরেশন, বাংলাদেশের সিভিল এভিয়েশন অথরিটি, বাংলাদেশ পুলিশ ওয়েলফেয়ার ট্রাস্ট ও আশা ফার্ম, স্থানীয় সরকার অন্যান্য ক্যাটাগরিতে শীর্ষ করদাতা নির্বাচিত হয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত