শুক্রবার   ০৩ মে ২০২৪ || ২০ বৈশাখ ১৪৩১ || ২২ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

১৫৩৮ কোটি টাকা অনুমোদন, বদলে যাবে কুমিল্লা সিটি

ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট, কুমিল্লা

১৭:০৫, ৭ ডিসেম্বর ২০২১

১৩৮৭

১৫৩৮ কোটি টাকা অনুমোদন, বদলে যাবে কুমিল্লা সিটি

কুমিল্লা সিটি কর্পোরেশনকে (কুসিক) প্রায় ১ হাজার ৫শ কোটি টাকার বিভিন্ন প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদ নির্বাহী কমিটি (একনেক) ।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় প্রধানমন্ত্রী সভাপতিত্বে ১ হাজার ৫৩৮ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে ‘কুমিল্লা সিটি করপোরেশন সমন্বিত অবকাঠামো উন্নয়ন’ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। 

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সূত্র জানা যায়, এ প্রকল্পের মাধ্যমে ১৫ তলাবিশিষ্ট আধুনিক সেবাসম্বলিত নগরভবন, ৬ তলা বিশিষ্ট দুটি সেবক কলোনি, আঞ্চলিক অফিসগুলোর উন্নয়ন করা হবে। 

প্রকল্পটির মূল লক্ষ্য হচ্ছে নগরীর জলবদ্ধতা দূরীকরণ, যানজট নিরসন, রাস্তাঘাট উন্নয়ন ও সৌন্দর্য বৃদ্ধিকরণ। পুরাতন গোমতি নদী এলাকাসহ নগরীর বিভিন্ন পুকুরের উন্নয়ন করে ঢাকার হাতিরঝিলের ন্যায় রূপ দেওয়া হবে। দৃষ্টি নন্দন ব্রিজ, নদী শাসন, ড্রেন নির্মান, রাস্তাঘাটের আধুনিকায়ন ও আলোকসজ্জার মাধ্যমে নগরীর আধুনিকায়নে এক ধাপ এগিয়ে যাবে কুমিল্লা নগরী। তাছাড়া ১৪৬টি কবরস্থান উন্নয়ন, ৩০৫ কিমি রাস্তা নির্মান, ২০৩ কিমি বিস্তৃত ও প্রশ্বস্ত ড্রেন নির্মান, ১৩ কিমি ফুটপাথ নির্মান, ৭টি আধুনিক পাবলিক টয়লেট, ১টি ট্রাক টারমিনাল নির্মান ও ১টি বাস টার্মিনাল উন্নয়ন করা হবে ।

কুসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রীর দিকনিদের্শনা অনুসরণ করে কুসিকের মেয়র, প্রকৌশলীগণ ও কর্মকর্তারা প্রায় এক বছর ধরে নগরীর উন্নয়নের জন্য বৃহৎ এই প্রকল্পটি নিয়ে কাজ করেছি। আজ প্রকল্পটি পাশ হয়েছে। 

এ বিষয়ে কুসিক মেয়র মো: মনিরুল হক সাক্কু বলেন, কুমিল্লা সিটির উন্নয়নে মেগা প্রকল্পটি অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এজন্য প্রধানমন্ত্রীকে কুমিল্লাবাসীর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। ধন্যবাদ জানাই স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো: তাজুল ইসলামকে ও কুমিল্লা -৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আকম বাহাউদ্দিন বাহারকে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত