শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ২৭ প্রতিষ্ঠানে ১৫ হাজার বই দিল বিকাশ

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:৩৪, ১৫ সেপ্টেম্বর ২০২১

৩৮১

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ২৭ প্রতিষ্ঠানে ১৫ হাজার বই দিল বিকাশ

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য পরিচালিত ২৭টি প্রতিষ্ঠান এবং ব্যক্তি উদ্যোগের লাইব্রেরিতে ১৫ হাজার বই বিতরণ করেছে বিকাশ। বিকাশের উদ্যোগে একুশে বইমেলায় আসা পাঠক-লেখক-দর্শকদের কাছ থেকে সংগৃহীত বইয়ের সাথে নিজেদের দেয়া বইগুলো মিলিয়ে এই ১৫ হাজার বই স্বেচ্ছাসেবী সংগঠন অভিযাত্রিক ফাউন্ডেশনের মাধ্যমে প্রতিষ্ঠানগুলোতে বিতরণ করা হয়।

সুবিধাবঞ্চিত শিশু-কিশোরদের পাঠ্য বইয়ের পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার অভ্যাস গড়ে তোলার মাধ্যমে তাদের বিকশিত করতেই বইগুলো বিতরণ করা হয়। শিশুদের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে গড়ে ওঠা লাইব্রেরির পাঠকরাও এ উদ্যোগে আরো কিছু বই পড়ার সুযোগ পেলেন।

স্পৃহা, আপন ফাউন্ডেশন, শিশু পল্লী প্লাস, সুইচ তাহমিনা বানু বিদ্যা নিকেতন, হুইসেল বাংলাদেশ, ইশা লালবাগ পাঠাগার, দিগন্ত ফাউন্ডেশন, অপরাজেয় বাংলাদেশ, ফ্রাইডে স্কুল, ইগনাইট ফাউন্ডেশন, তক্ষশিলা বিদ্যালয়, মজার স্কুল, বর্ন টু স্মাইল, প্রচেষ্টা, অভিযাত্রিক ফাউন্ডেশন পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের স্কুলসহ আরো কিছু প্রতিষ্ঠান মিলিয়ে বইগুলো বিতরণ করা হয়।

বিকাশের চিফ মার্কেটিং অফিসার মীর নওবত আলী বলেন, শিশুদের বই পড়ার অভ্যাস গড়ে তোলার এই উদ্যোগে বিকাশ ভবিষ্যতেও সম্পৃক্ত থাকবে।

অভিযাত্রিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আহমেদ ইমতিয়াজ জামি বলেন, ঘরে বসে শিশুদের বই পড়ার অভ্যাস ধরে রাখতে গত বছর থেকে বিকাশের সাথে শুরু হওয়া এই উদ্যোগ সকলের সাধুবাদ পেয়েছে। কর্পোরেট ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের এই সমন্বিত উদ্যোগ শিশুদের বিকাশের জন্য ভালো উদাহরণ তৈরি করল।

২০২০ সাল থেকে বাংলা একাডেমির বইমেলায় আসা পাঠক-লেখক-দর্শনার্থীদের নিয়ে বই বিতরণ কার্যক্রমকে গতিশীল করতে বইমেলায় বই সংগ্রহ করে বিতরণ শুরু করে বিকাশ। গত বছর এই কার্যক্রমের আওতায় ৭ হাজার ৫০০ বই বিতরণ করেছিল বিকাশ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত