শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ || ২ আশ্বিন ১৪২৮ || ০৭ সফর ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ঈদের পর ১৪ দিন গার্মেন্টসসহ সব শিল্প কারখানা বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:৩৪, ১৭ জুলাই ২০২১

আপডেট: ১৫:৩৭, ১৭ জুলাই ২০২১

৬৩৭

জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ঈদের পর ১৪ দিন গার্মেন্টসসহ সব শিল্প কারখানা বন্ধ

ঈদের পর দুসপ্তাহ গার্মেন্টসসহ সব ধরনের শিল্প কারখানা বন্ধ থাকবে
ঈদের পর দুসপ্তাহ গার্মেন্টসসহ সব ধরনের শিল্প কারখানা বন্ধ থাকবে

ঈদের পর ২৩ জুলাই থেকে দুই সপ্তাহের জন্য সরকার আবারও কঠোর লকডাউনের যে সিদ্ধান্ত নিয়েছে তাতে গার্মেন্টসসহ সব ধরনের শিল্প প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এই তথ্য দিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

চুয়াডাঙ্গায় ৬ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৯৬ তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে শনিবার (১৭ জুলাই) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ‘আগামী ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ১৪ দিনের লকডাউন হবে কঠোর। বন্ধ থাকবে গার্মেন্টসসহ সব শিল্প প্রতিষ্ঠান।’

এদিকে, ঈদের পর জারি করা কঠোর বিধিনিষেধে কারখানা খোলা রাখতে চান শিল্পমালিকরা। তাদের দাবি, কারখানা বন্ধ থাকলে বায়াররা তাদের অর্ডার বাতিল করে দেবে।

গত ১ জুলাই থেকে চলমান লকডাউনে জরুরি সেবা হিসেবে পোশাক কারখানা খোলা রাখা হলেও ঈদের পর ২৩ জুলাই থেকে সব শিল্প ৫ আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে বলে সিদ্ধান্ত জানিয়েছে সরকার।
তবে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সঙ্গে দেখা করে কারখানা খোলার অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী বরাবর চিঠি দিয়েছে পোশাকশিল্প মালিকদের বেশ কয়েকটি সংগঠন।

দেশে করোনাভাইরাসের ঊর্ধ্বগতি থামাতে গত ১ জুলাই থেকে দুই সপ্তাহের কঠোর লকডাউন আরোপ করে সরকার। কোরবানির ঈদ ও পশু ব্যবসার কথা চিন্তা করে ১৫ জুলাই থেকে এই লকডাউন আটদিনের জন্য শিথিল করা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে দেখা করে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান গণমাধ্যমকে বলেছিলেন, ‘আমরা শিল্পকারখানা খোলা রাখার দাবি জানিয়েছি। মন্ত্রিপরিষদ সচিব আমাদের জানিয়েছেন, শনিবার তারা বিষয়টি নিয়ে বৈঠক করবেন। বৈঠকের পর এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।’

দাবিটি সরকার বিবেচনা করে কারখানা খোলা রাখার অনুমতি দেবে বলেও আশা ছিল তাদের। এখন জনপ্রশাসনমন্ত্রী জানালেন, তৈরি পোশাক শিল্প কারখানাসহ সব ধরনের কারখানা আসছে লকডাউনে বন্ধ থাকবে।

DBBL Agent Banking Cash In Cash Out
খবর বিভাগের সর্বাধিক পঠিত