শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বেপজা-পরিবেশ অধিদপ্তর ওয়ান স্টপ সার্ভিস সমঝোতা স্মারক সই

নিউজ ডেস্ক

১৭:৪৬, ১৫ জুন ২০২১

৩৯২

বেপজা-পরিবেশ অধিদপ্তর ওয়ান স্টপ সার্ভিস সমঝোতা স্মারক সই

ইপিজেডে নতুন কারখানা স্থাপনের পাশাপাশি বিদ্যমান শিল্পকারখানাসমূহে সেবা সহজ করতে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং পরিবেশ অধিদপ্তর এর মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর হয়েছে। 

গত ১৩জুন বেপজা কমপ্লেক্সে এই চুক্তি স্বাক্ষর হয়। ফলে এখন থেকে ইপিজেডের বিনিয়োগকারীরা অনলাইনে খুব সহজেই পরিবেশগত ছাড়পত্র ইস্যু ও নবায়নসহ অন্যান্য সুবিধা পাবে। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইপিজেডের বিনিয়োগকারীদের জন্য ওয়ান স্টপ সার্ভিসকে আরও কার্যকর করার অংশ হিসেবে বেপজা পরিবেশ অধিদপ্তরের সাথে এই সমঝোতা স্মারক স্বাক্ষর করল। 

বেপজা-এর নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম বলেন, “এই সমঝোতা স্মারক ইপিজেডের পরিবেশ ভারসাম্য বজায় রাখার পাশাপাশি বিনিয়োগ প্রবাহ আরো বেগবান করবে। এর ফলে কার্যকর ওয়ানস্টপ সার্ভিস প্রতিষ্ঠার পথে বেপজা আরেক ধাপ এগিয়ে গেল।” 

উল্লেখ্য, বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মাহমুদুল হোসাইন খান এবং পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মো. আশরাফ উদ্দিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই এমওইউ স্বাক্ষর করেন। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পরিবেশ অধিদপ্তরের পরিচালক মাসুদ ইকবাল মো. শামীম, পরিচালক (আইটি) ফরিদ আহমেদ সহ বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, সচিব মো. জাকির হোসেন চৌধুরী, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর এবং মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন উপস্থিত ছিলেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত