বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ || ৪ আষাঢ় ১৪২৮ || ০৫ জ্বিলকদ ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দুই বিদেশি প্রতিষ্ঠানের সাথে বেপজার ১২ মি. ডলারের বিনিয়োগ চুক্তি

নিউজ ডেস্ক

২১:৪৫, ৬ জুন ২০২১

৬৮৩

দুই বিদেশি প্রতিষ্ঠানের সাথে বেপজার ১২ মি. ডলারের বিনিয়োগ চুক্তি

বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) দুইটি সম্পূর্ণ বিদেশি মালিকানাধীন প্রতিষ্ঠানের সাথে রবিবার (৬ জুন) লিজ চুক্তি সই করেছে। প্রতিষ্ঠান দুইটি ১২ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে চট্টগ্রাম ও মোংলা ইপিজেডে কারখানা স্থাপন করবে। এই দুইটিসহ বেপজা চলতি ২০২০-২১ অর্থ বছরে মোট ১২টি প্রতিষ্ঠানের সাথে বিনিয়োগ চুক্তি স্বাক্ষর করল যাদের প্রস্তাবিত বিনিয়োগের পরিমাণ ১২৫.২১ মিলিয়ন মার্কিন ডলার।

একটি চুক্তি স্বাক্ষরকারী প্রতিষ্ঠান সিঙ্গাপুর-শ্রীলঙ্কা মালিকানাধীন কোম্পানি মেসার্স এমএএস সুমন্ত্র-২ প্রাইভেট লিমিটে চট্টগ্রাম ইপিজেডে একটি পোশাক কারখানা স্থাপন করবে। প্রতিষ্ঠানটি ৭.১৮ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে বার্ষিক ২ কোটি ৮৫ লাখ পিস অন্তর্বাস বিশেষ করে ব্রিফ ও ব্রা উৎপাদন করবে। কারখানাটিতে ২৬৭৩ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থান হবে। 

একইদিনে, আরেকটি কোম্পানি দক্ষিণ কোরিয়া মালিকানাধীণ মেসার্স গ্যাবো গ্লোবাল লিমিটেড মোংলা ইপিজেডে একটি গার্মেন্টস ও ক্যাম্পিং ম্যানুফ্যাকচারিং কারখানা স্থাপনের লক্ষ্যে বেপজার সাথে চুক্তি স্বাক্ষর করেছে। তারা ৪.৮৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে বাৎসরিক ২৩ লাখ পিস ওভেন গার্মেন্টস, নিট গার্মেন্টস ও ক্যাম্পিং সামগ্রী তৈরি করবে। প্রতিষ্ঠানটিতে ১০৩০ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।  

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলামের উপস্থিতিতে বেপজা কমপ্লেক্স, ঢাকায় এই ভুমি ইজারা দলিল স্বাক্ষর অনুষ্ঠিত হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মাহমুদুল হোসাইন খান এবং এমএএস সুমন্ত্র ২-এর কান্ট্রি হেড মঙ্গলা আথাউদা ও গ্যাবো গ্লোবাল-এর ব্যবস্থাপনা পরিচালক মি. ডু কিউন বেপজা কমপ্লেক্স, ঢাকায় নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিসমূহে স্বাক্ষর করেন। 

বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, সচিব মো. জাকির হোসেন চৌধুরী, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিনতে আলমগীর এবং মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন উভয় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

Dutch-Bangla Bank
TELETALK
খবর বিভাগের সর্বাধিক পঠিত