বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ || ১৮ বৈশাখ ১৪৩১ || ২০ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

উপ-সচিবের বিরুদ্ধে ধর্ষণ মামলা: তদন্ত প্রতিবেদন ৩০ সেপ্টেম্বর 

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৪৬, ১৫ সেপ্টেম্বর ২০২১

৫০১

উপ-সচিবের বিরুদ্ধে ধর্ষণ মামলা: তদন্ত প্রতিবেদন ৩০ সেপ্টেম্বর 

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব ড. সঞ্জয় চক্রবর্তীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে এক স্কুল শিক্ষিকা মামলা দায়ের করেছেন। আদালত বাদীর জবনাবন্দি গ্রহণ শেষে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ৩০ সেপ্টেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মুহাম্মদ হাবিবুর রহমান সিদ্দিকীর আদালতে তিনি এ মামলাটি দায়ের করেন।
 
সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের সহকারী পাবলিক প্রসিকিউটর জাহাঙ্গীর হোসেন হাওলাদার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে জানা যায়,  সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিকটিমের সাথে সঞ্জয় চক্রবর্তীর পরিচয় হয়। এরপর মোবাইলের মাধ্যমে তাদের যোগাযোগ হতো। যোগাযোগের এক পর্যায়ে সম্পর্ক, এরপর সঞ্জয় চক্রবর্তী ভিকটিমকে প্রেমের প্রস্তাব দিলে তিনি তা গ্রহণ করেন। ২০১৯ সালের ১৯ এপ্রিল সঞ্জয় চক্রবর্তী বাদীকে চাঁদপুর ভ্রমণের প্রস্তাব দিলে বাদী রাজি হন। সঞ্জয় চক্রবর্তী লঞ্চের কেবিনে ভিকটিমের সাথে শারীরিক সম্পর্ক স্থাপনের প্রস্তাব দেন। এতে ভিকটিম অসম্মতি জানান। পরে বিবাহ করবেন জানালে তাদের মধ্যে শারীরিক সম্পর্ক হয়। ওই বছরের ১ মে লঞ্চে করে মুন্সিগঞ্জ যাওয়া ও আসার সময় তাদের মধ্যে কয়েকবার শারীরিক সম্পর্ক হয়।  ২৬ মে সঞ্জয় চক্রবর্তী ভিকটিমকে ফকিরাপুল একটি হোটেলে নিয়েও শারীরিক সম্পর্ক স্থাপন করেন। এছাড়া বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় তাদের মধ্যে শারীরিক সম্পর্ক হয়।

২০২০ সালের ২২ ডিসেম্বর ভিকটিম সঞ্জয় চক্রবর্তীকে বিয়ের জন্য অনুরোধ করেন। বিবাহিত হওয়ায় সে প্রস্তাব প্রত্যাখান করেন সঞ্জয় চক্রবর্তী। এটি নিয়ে বাড়াবাড়ি করলে ভিকটিমকে দেখে নেয়ার হুমকি দেন সঞ্জয় চক্রবর্তী।  বিষয়টি সুষ্ঠু সমাধানের জন্য ভিকটিম সঞ্জয় চক্রবর্তীকে গত ৮ জুন লিগ্যাল নোটিশ পাঠান। সঞ্জয় চক্রবর্তী নোটিশের জবাব না দিয়ে উল্টো তাকে হুমকি দেন।

পরবর্তীকে ভিকটিম ট্রাইব্যুনালে এসে মামলাটি দায়ের করেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত