শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শীতলক্ষ্যায় লঞ্চডুবিতে ২৪ জনের লাশ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:৪৭, ৫ এপ্রিল ২০২১

আপডেট: ১৪:৫০, ৫ এপ্রিল ২০২১

৩৬৮

শীতলক্ষ্যায় লঞ্চডুবিতে ২৪ জনের লাশ উদ্ধার

শীতলক্ষ্যায় লঞ্চডুবিতে ২৪ জনের লাশ উদ্ধার
শীতলক্ষ্যায় লঞ্চডুবিতে ২৪ জনের লাশ উদ্ধার

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৪ জনে দাঁড়িয়েছে। সোমবার (৫ এপ্রিল) দুপুরে লঞ্চটি টেনে তোলার পর সেখান থেকে ১৯ জনের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে রবিবার রাতে ৫ নারীর লাশ উদ্ধার করা হয়। এখনো নিখোঁজ তালিকায় আছেন ৯ জন।

রবিবার শহরের কয়লাঘাট এলাকায় শীতলক্ষ্যা নদীতে কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চডুবির ঘটনা ঘটে। উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস, কোস্টগার্ড, নৌ পুলিশ ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

এর আগের যে পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে, তারা হলেন মুন্সিগঞ্জ সদরের মালপাড়া এলাকার হারাধন সাহার স্ত্রী সুনিতা সাহা (৪০), উত্তর চরমসুরা এলাকার অলিউল্লাহর স্ত্রী সখিনা বেগম (৪৫), একই এলাকার প্রীতিময় শর্মার স্ত্রী প্রতিমা শর্মা (৫৩), সদরের নয়াগাঁও পূর্বপাড়া এলাকার মিথুন মিয়ার স্ত্রী সাউদা আক্তার লতা (১৮) ও অজ্ঞাত নারী (৩৪)।

নারায়ণগঞ্জ বিআইডব্লিটিআই এর ট্রাফিক পরিদর্শক বাবু লাল জানিয়েছেন, রবিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নারায়ণগঞ্জ লঞ্চ স্টেশন থেকে এমবি হাবিব আল হাসান নামে লঞ্চটি বন্দর কালুঘাট শীতলক্ষ্যা নদী দিয়ে মুন্সীগঞ্জের দিকে যাচ্ছিল। ওই সময় পেছন থেকে একটি কার্গো জাহাজ লঞ্চটিকে ধাক্কা দিয়ে ভাসিয়ে ৫০ ফুট দূরে ব্রিজের নিচে নিয়ে যায়। সেখানে লঞ্চটি কাত হয়ে ডুবে যায়।

সন্ধ্যার পর বৃষ্টি ও বৈরি আবহাওয়ার কারণে ফায়ার সার্ভিসের উদ্ধার তৎপরতা ব্যাহত হয়। এরপর রাতে আবার শুরু হয় উদ্ধার কাজ। সে সময় আহত ৫ নারীর মৃতদেহ উদ্ধার করা হয় এবং ১১ জনকে হাসাপতালে নেওয়া হয়।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত