মঙ্গলবার   ২৮ মে ২০২৪ || ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ || ১৮ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কেএনএফ প্রধান নাথান বমের স্ত্রীকে স্ট্যান্ড রিলিজ

অপরাজেয় বাংলা ডেস্ক

২১:৫৫, ১১ এপ্রিল ২০২৪

২২০

কেএনএফ প্রধান নাথান বমের স্ত্রীকে স্ট্যান্ড রিলিজ

কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের প্রধান নাথান বমের স্ত্রী ও অপর এক সিনিয়র নার্সকে রুমা হাসপাতাল থেকে লালমনিরহাটে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। নতুন গজিয়ে ওঠা সশস্ত্র সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে এই দুই নার্সের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে একাধিক সূত্রে জানা গেছে।

এরা হলেন, নাথান লনচিও বমের স্ত্রী এবং রুমা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স লেনসমকিম বম ও অপর সিনিয়র নার্স দিপালী রাড়ই।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নার্সিং বিভাগ থেকে তাদের জরুরিভাবে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

বিষয়টির সত্যতা স্বীকার করেছেন বান্দরবানের সিভিল সার্জন ডাক্তার মাহবুবুর রহমান। তবে কি কারণে বা কেন স্ট্যান্ড রিলিজ করা হয়েছে এ বিষয়টি ওই নির্দেশনা পত্রে বলা হয়নি।

মঙ্গলবার (২ এপ্রিল) সশস্ত্র সংগঠন কুকিচিনের সদস্যরা রুমা উপজেলা সোনালী ব্যাংকে হানা দিয়ে নিরাপত্তার কাজে নিয়োজিত পুলিশ ও আনসার বাহিনীর ১৪টি অস্ত্র ও ৪ শতাধিক গুলি লুট করে নিয়ে যায়। এ ঘটনার একদিন পরেই উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকে হানা দিয়ে প্রায় ১৮ লাখ টাকা লুট করে নিয়ে যায় তারা। রুমায় সোনালী ব্যাংকে হামলার ঘটনার সাথে তথ্য প্রদান ও সহযোগিতাসহ বিভিন্নভাবে বম সম্প্রদায়ের অনেকেই জড়িত রয়েছে বলে এরকম একটি তথ্য গোয়েন্দা সংস্থা ও নিরাপত্তা বাহিনীর কাছে রয়েছে। ইতোমধ্যে যৌথ অভিযানে বিভিন্ন জায়গা থেকে গ্রেফতার করা হয়েছে কেএনএফের সদস্যসহ ৬১ জনকে। তারা সবাই জেল হাজতে রয়েছেন।

বর্তমানে সন্ত্রাসী তৎপরতা দমন ও লুট করা অস্ত্র উদ্ধারে রুমা থানচি ও রোয়াংছড়ি উপজেলার বিভিন্ন জায়গায় যৌথ বাহিনীর বোম্বিং অপারেশন চলছে। রুমা উপজেলার কয়েকটি পাড়া থেকে প্রায় ৪০ জন নারী পুরুষকে রুমা সদরে নিরাপদ জায়গায় সরিয়ে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংক লুট এবং আইনশৃঙ্খলা বাহিনী ১৪টি অস্ত্র লুট করেছিল কেএনএফ। এ ঘটনায় রুমায় ৪টি ও থানচিতে ৪টি মামলা হয়েছে। এ নিয়ে রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, অস্ত্র-টাকা লুটের ঘটনায় যৌথ অভিযানে আটক ৬১ জনকে কারাগারে পাঠানো হয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত