রোববার   ০৫ মে ২০২৪ || ২২ বৈশাখ ১৪৩১ || ২৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বান্দরবানে অপহৃত ব্যাংক ম্যানেজার উদ্ধার

অপরাজেয় বাংলা ডেস্ক

২১:৩২, ৪ এপ্রিল ২০২৪

১৮৭

বান্দরবানে অপহৃত ব্যাংক ম্যানেজার উদ্ধার

বান্দরবানের রুমা উপজেলায় পাহাড়ের অরণ্য থেকে অপহৃত ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় র‌্যাব, ডিজিএফআই এবং সেনাবাহিনীর যৌথ অভিযানে রুমার বেতেলপাড়া থেকে সুস্থ অবস্থায় তাকে উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত সহকারী কমিশনার (ভূমি) দিদারুল আলম জানান, অপহরণের ৩ দিনের মাথায় রুমা উপজেলার বেতেলপাড়া থেকে যৌথবাহিনী অপহৃত ম্যানেজারকে উদ্ধার করেছে। অপহৃত ম্যানেজার সম্পূর্ণ সুস্থ রয়েছেন। তিনি বর্তমানে রুমা উপজেলা পরিষদ কার্যালয়ে রয়েছেন।

গত মঙ্গলবার রাত ৯টায় রুমা উপজেলার সোনালী ব্যাংক লুট করার চেষ্টা করে এবং পরে লুট করতে না পেরে ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায় কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। পরে বুধবার বিকেল ৩টার দিকে এই শাখার ভোল্ট থেকে কক্সবাজার থেকে সিআইডি এসে অক্ষত অবস্থায় ১ কোটি ৫৯ লাখ ৪৬ হাজার টাকা বের করে।

এই ঘটনার রেশ কাটতে না কাটতেই বুধবার দুপুর সোয়া ১২ টার দিকে আবার থানচি উপজেলায় অবস্থিত সোনালী ও কৃষি ব্যাংকে প্রবেশ করে কেএনএফ। এ সময় তারা (কেএনএফ) দুই ব্যাংকের ক্যাশ থেকে মোট ১৭ লাখ ৪৫ হাজার টাকা লুট করে পালিয়ে যায়।

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাতে রুমা উপজেলার সোনালী ব্যাংক শাখায় লুট করে সশস্ত্র সন্ত্রাসীরা। এ সময় পুলিশের ৮টি চায়না রাইফেল, ২টি এসএমজিসহ ১০টি অস্ত্র ও ৩৮০ রাউন্ড গুলি, আনসার সদস্যদের ৪টা শটগান ৩৫ রাউন্ড গুলিসহ ১৪টি অস্ত্র লুট করেছে সন্ত্রাসীরা। তবে ব্যাংকের চাবি না পাওয়ায় ভল্টের ভেতরে থাকা ১ কোটি ৫৯ লাখ টাকা লুট করতে পারেনি লুটেরারা। এদিকে মসজিদ থেকে বেরুনোর পর পরিচয় নিশ্চিত হয়ে ভল্টের চাবি না দেওয়ায় ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত