রোববার   ০৫ মে ২০২৪ || ২১ বৈশাখ ১৪৩১ || ২৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অপহৃত ব্যাংক ম্যানেজার সুস্থ আছেন, তার সঙ্গে যোগাযোগ হয়েছে

অপরাজেয় বাংলা ডেস্ক

১৪:৩৭, ৪ এপ্রিল ২০২৪

১৫৭

অপহৃত ব্যাংক ম্যানেজার সুস্থ আছেন, তার সঙ্গে যোগাযোগ হয়েছে

পাহাড়ের সশস্ত্র দল কেএনএফের সন্ত্রাসীদের হাতে অপহৃত সোনালী ব্যাংকের বান্দরবানের রুমা শাখার ম্যানেজার নিজাম উদ্দিনের সঙ্গে যোগাযোগ হয়েছে বলে জানিয়েছেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক আফজাল করিম। তিনি বলেন, ম্যানেজার নিজাম উদ্দিনের সঙ্গে যোগাযোগ হয়েছে। তিনি সুস্থ আছেন।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এই তথ্য দেন।

গত মঙ্গলবার রাত সোয়া আটটার দিকে রুমার সোনালী ব্যাংকের শাখায় হামলা চালায় অস্ত্রধারীরা। টাকা লুট করতে ব্যর্থ হয়ে তারা সোনালী ব্যাংক রুমা শাখার ম্যানেজার নিজাম উদ্দিনকে মসজিদ থেকে অপহরণের করে নিয়ে যায়। এ ছাড়া পুলিশ ও আনসার সদস্যদের ১৪টি অস্ত্র ও ৪১৫টি গুলি লুট করে। মানুষের মুঠোফোনও নিয়ে গেছে তারা। দুই দিন হয়ে গেলেও ম্যানেজারের খোঁজ মিলছিল না। তাকে নিয়ে দুঃশ্চিন্তায় সময় কাটছে পরিবারের। এমন অবস্থার মধ্যে ম্যানেজারের সঙ্গে যোগাযোগ হয়েছে বলে জানান সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আফজাল করিম তিনি বলেন, ‘রুমার ব্রাঞ্চ ম্যানেজার সুস্থ আছেন, তার সঙ্গে কথা হয়েছে।’

রুমা শাখার পর গতকাল বুধবার দুপুরে থানচি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংকের দুটি শাখায় হামলা চালিয়ে ডাকাতি করে সন্ত্রাসীরা। সশস্ত্র সন্ত্রাসীরা প্রকাশ্যে গুলি চালাতে চালাতে ব্যাংক দুটির শাখায় প্রবেশ করে। সেখান থেকে নগদ টাকা, ব্যাংকে কর্মরতদের কাছ থেকে মোবাইল ফোন ছিনিয়ে নেয় তারা।

পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্ত্রাসীরা নিজেদের অবস্থান জানান দিতেই এসব ঘটনা ঘটাচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এদিকে ব্যাংকে সন্ত্রাসী হামলা ও লুটের ঘটনার জেরে বান্দরবানের তিন উপজেলা রুমা, থানচি ও রোয়াংছড়িতে সোনালী ব্যাংকসহ সব ব্যাংকের কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া জেলার অন্য সব ব্যাংকে নিয়মিত কার্যক্রম চলছে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত